আবারো দুর্দান্ত পলিসি নিয়ে হাজির Life insurance corporation, মাত্র ১০০ টাকার বিনিময়ে মিলবে ৭৫ হাজার টাকা

আজকাল মানুষ থেকে শুরু করে গাড়ি পর্যন্ত সব কিছুর বিমা বা ইনসিওরেন্স আমরা করিয়ে থাকি। আজকাল বাজারে বিভিন্ন ইনসিওরেন্স কোম্পানির আগমন ঘটেছে। এই নতুন কোম্পানি গুলি বেশ ভালোই চলছে। তবে যত নতুন ইনসিওরেন্স কোম্পানি মার্কেটে চলে আসুক না কেন মানুষের জীবনের বিমা বা ইনসিওরেন্স করার জন্য Life Insurance Corporation of India বা LIC কোম্পানি ১নং স্থানে রয়েছে। কোনো নতুন কোম্পানি LIC কোম্পানি টেক্কা দিয়ে আগে এগোতে পারেনি এখনো পর্যন্ত। LIC কোম্পানির নতুন নতুন প্রকল্পে প্রচুর মানুষ উপকৃত হয়ে চলেছে।

একরি সন্তান জন্মের পর মা-বাবার উপর এসে পড়ে বিশাল একটি দায়িত্ব। এই দায়িত্বর অধীনে সন্তানের পড়াশোনা থেকে শুরু করে সন্তানের বিভিন্ন চাহিদা ও চাহিদা থেকে শুরু করে সন্তানের বিয়ের সমস্ত খরচ মা-বাবাকে বহন করতে হয়। এমন পরিস্থিতিতে সন্তানের জন্মের পর থেকেই আর্থিক পরিকল্পনা করা খুবই জরুরি। তাই আপনি যদি আপনার সন্তানের পড়াশোনা থেকে শুরু করে বিয়ে পর্যন্ত সমস্ত খরচের বোঝা হালকা করতে চান তাহলে LIC-এর জীবন তরুণ পলিসি নিতে পারেন আপনিও।

LIC-র জীবন তরুণ পলিসি সন্তান ও তাদের বাবা-মায়ের ভবিষ্যতের চাহিদার কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। এটি একটি নন-লিঙ্কড (নন-লিকুইড পলিসি)। এই পলিসিতে অংশগ্রহণকারী ব্যক্তি জীবন বিমায় সঞ্চয় করে। এছাড়া এই পলিসির অধীনে সন্তানের সঞ্চয় ও বিমা কভার উভয় সুবিধাই পাওয়া যায়।এই কোম্পানিতে খুব উচ্চবৃত্তদের জন্য পলিসি রয়েছে তেমনি আবার নিম্ন বৃত্তদের জন্যও পলিসি রয়েছে যার দ্বারা সব ধরণের মানুষ উপকৃত হয়েছে। আর মানুষ LIC-তে বিনিয়োগ করতে পছন্দ করে কারণ এটি পলিসি বাজারের ঝুঁকি থেকে দূরে রাখে আপনাকে।

আজ আমরা আমাদের আর্টিকেলে LIC এর একটি নতুন পলিসির বিষয় আলোচনা করতে চলেছি। এই পলিসিটি মূলত মা-বাবা তাদের সন্তানদের পড়াশোনা বা ভবিষ্যতের খরচার জন্য করতে পারবে। এই পলিসির নাম হলো LIC Jeevan Tarun Plan। এই পলিসির অধীনে প্রতিদিন ১০০ টাকা জমা করে গড়ে তুলতে পারেন বিশাল অঙ্কের তহবিল। আসুন আর্টিকেলের মাধ্যমে জেনেনি এই পলিসির বিষয় সমস্ত তথ্য। LIC-এর জীবন তরুণ পলিসিতে সেই সব মা-বাবা আবেদন করতে পারবে যাদের সন্তানের বয়স ৯০ দিন থেকে শুরু করে ১২ বছরের মধ্যে। যদি আপনি আপনার সন্তানের বয়স ৯০ দিন হওয়ার একদম পর থেকেই এই পলিসিটি শুরু করেন তবে আপনার সন্তানের ২০ বছর বয়সে না পৌঁছনো পর্যন্ত প্রতিদিন ১০০ টাকা থেকে ২৮০০ টাকা পর্যন্ত বিনিয়োগ করে আপনি প্রায় 20 লাখের একটি এমাউন্ট জমা করতে পারবেন।

এই পলিসিটি আপনার সন্তান ২৫ বছর বয়সে পৌঁছালে তখন ম্যাচিউর হবে। এই পলিসিতে ৭৫০০০ টাকা নিশ্চিত ধনরাশি পাবেন পলিসি হোল্ডার৷ এই পলিসিতে অংশগ্রহণকারী গ্রাহকরা বার্ষিক, দৈনিক, ৬ মাস বা বার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম দিতে পারবে। যেইসব গ্রাহকরা মাসিক প্রিমিয়াম দেবে তারা ১৫ দিনের গ্রেস পিরিয়ড পাবে। জীবন তরুণ পলিসিটিকে এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে আপনি আপনার সন্তানের লেখাপড়া ও বিয়ের খরচ বহন করতে পারেন।