টেস্টের প্রথম দিনেই নিউজিল্যান্ডের সামনে লেজে গোবরে পাকিস্তান!লজ্জাজনক পরিস্থিতি বাবরদের!

পাকিস্তান ক্রিকেট বর্তমানে বেশ কিছু বিতর্কে ঘেরা, পরিবর্তন করা হয়েছে পাকিস্তান দলের সিলেকশন কমিটি থেকে শুরু করে পাকিস্তান বোর্ডের প্রধান কেও। এরকম পরিস্থিতিতে দাঁড়িয়ে বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে টানা পড়েন চলছে, ঘরের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে হোয়াইটওয়াশ হয়ে ইতিমধ্যে লজ্জার নজির গড়েছে বাবররা। আর এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধেও লেজে গোবরে পাকিস্তান।

প্রথমেই আপনাদের জানিয়ে রাখি যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে হারতে হারতে কোনো রকমে আম্পায়ারের সাহায্যে ম্যাচ ড্র করেছিল পাকিস্তান। আট ওভার বাকি থাকতে খেলা বন্ধ করে দেওয়া হয়েছিল এবং সেই ম্যাচ ড্র হিসেবে গণ্য হয়েছে, তবে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেই। আর সেই সিদ্ধান্ত যে কতটা সঠিক সেটা প্রথমেই প্রমাণ করে দেন নিউজিল্যান্ডের দুই ওপেনার ডেভন কনওয়ে এবং টম ল্যথম।

নিউজিল্যান্ডের ওপেনারদের আউট করতে রীতিমত কাল ঘাম ছুটে যায় পাকিস্তানের ১৫০ এর বেশি গতি করা বোলারদের, 135 রানের ওপেনিং জুটিতে পার্টনারশিপ দেয় নিউজিল্যান্ডের এই দুই ব্যাটসম্যান। 71 রানের ইনিংস খেলে আউট হন টম ল্যাথাম, তবে পাকিস্তানিরা কোনভাবেই আউট করতে পারছিল না সিএসকের তারকা ব্যাটসম্যান ডেভন কনওয়ে কে। তিনি তার সেঞ্চুরি সম্পূর্ণ করেন এবং ১২২ রানের ইনিংস খেলে তিনি আউট হন। আর তারপরে ব্যাট করতে আসে নিউজিল্যান্ডের মিডিল অর্ডার, বিশেষত আগের ইনিংসে ডবল সেঞ্চুরি করা কেন উইলিয়ামসন।

নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তিনি এই ইনিংসের শুরু করেন, তবে খুব বেশিক্ষণ এই দিনে ব্যাট করতে পারেনি তিনি ৩৬ রানে আউট হয়ে যান, এরপর হেনরি নিকোলস ২৬ রানে আউট হন, তবে নিউজিল্যান্ডের উইকেট কিপার টম ব্লান্ডেল 30 রানে নট আউট রয়েছেন, পাশাপাশি লেগ স্পিনার ইস সোধি তিনি ১১ রানে নট আউট রয়েছেন। একটা বড় টার্গেটের দিকে এগোচ্ছে নিউজিল্যান্ড, প্রথম দিনের শেষে নিউজিল্যান্ড…

প্রথম দিনে ৯০ ওভারের খেলা হয়েছে এবং নিউজিল্যান্ড ৩০৯ রানে পৌঁছেছে ছয় উইকেটের বিনিময়ে, তবে আগামীকাল নিউজিল্যান্ড যে একটা বড় টার্গেট সেট করতে চলেছে সেটা পরিষ্কার। সুতরাং এই ম্যাচেও পাকিস্তান নিউজিল্যান্ডকে একটা বড় রান করার সুযোগ দিয়েছে। সব মিলিয়ে নতুন বছর আবারো হার দিয়ে শুরু করতে চলছে বাবর আজমের দল।