জোর ধাক্কা ভারতীয় শিবিরে, ‘ফাইনালে’ কেন মাঠে নামলেন না বুমরাহ? জানা গেল আসল কারণ

ওভালে মাত্র ১৯ রানে ৬ উইকেট নিয়ে ইংল্যান্ডের তারকাখচিত ব্যাটিং লাইনআপকে একার হাতে ধ্বংস করেন জসপ্রীত বুমরাহ। লর্ডসেও তুলে নেন একজোড়া উইকেট। সুতরাং সিরিজের প্রথম ২টি ম্যাচে ৮টি উইকেট নিয়ে ব্রিটিশ ব্যাটসম্যানদের ত্রাসে পরিণত হয়েছেন বুমরাহ।

অথচ সিরিজের নির্ণায়ক ম্যাচে সেই বুমরাহই কিনা মাঠে নামতে পারলেন না।স্বাভাবিকভাবেই ফাইনালের রূপ নেওয়া তৃতীয় ওয়ান ডে ম্যাচ শুরুর আগেই জোর ধাক্কা লাগে ভারতীয় শিবিরে। জসপ্রীতকে হারিয়ে নিশ্চিতভাবেই দুর্বল হয় টিম ইন্ডিয়া। সন্দেহ নেই ইংল্যান্ড শিবিরকে বাড়তি উদ্দীপ্ত করবে বুমরাহর মাঠে নামতে না পারা।কিন্তু হঠাৎ কী এমন হল যে, বুমরাহকে বাইরে রেখে মাঠে নামতে হল ভারতকে।

টসের সময়েই ক্যাপ্টেন রোহিত জানান আসল কারণটা। তিনি জানিয়ে দেন যে, বুমরাহর হালকা চোট রয়েছে। তাই তাঁকে মাঠে নামিয়ে চোট বাড়িয়ে তোলার ঝুঁকি নিতে চায়না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেকারণেই বুমরাহর বদলে মাঠে নামানোর সিদ্ধান্ত নেওয়া হয় মহম্মদ সিরাজকে।

পরে বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, বুমরাহর পিঠে ফিক লাগায় তিনি মাঠে নামতে পারেননি। এও জানানো হয় যে, অর্শদীপ সিংয়ের চোট এখনও সেরে না ওঠায় তৃতীয় ওয়ান ডে ম্যাচের জন্য বিবেচিত হয়নি তাঁর নাম।

জানিয়ে রাখি যে এটি সিরিজের শেষ ম্যাচ এবং এই ম্যাচে জয়লাভ করতে পারলেই সিরিজ পকেটে পুড়বে রোহিত শর্মার দল।