শেষ মুহূর্তে চমক:এক প্লেয়ারকে পরিবর্তন করে বিশ্বকাপের জন্য নতুন করে চূড়ান্ত দল ঘোষণা ভারতের!

লম্বা সময় ধরে ক্রিকেট ভক্তরা অপেক্ষা করে আছে যে বড় টুর্নামেন্টের সেটা আর মাত্র কয়েকটি দিনের অপেক্ষা। তারপর শুরু হতে চলেছে ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। যেটা আয়োজিত হতে চলেছে ভারতের মাটিতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। যার মধ্যে রয়েছে, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ইংল্যান্ড, আফগানিস্তান, নেদারল্যান্ড, বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড।

ঘরের মাটিতে হতে চলেছে বিশ্বকাপ তাই ভারতীয় দলের কাছে জেতার একটা বড় সুবিধার রয়েছে কারণ ঘরের মাঠে সব ধরনের সুবিধা পেতেই পারে টিম ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে এক দিকে তাদের উপর যেমন চাপ রয়েছে চ্যাম্পিয়ন হবার পাশাপাশি চাপের মধ্যেও নিজের ভেতর থেকে সেরা ক্রিকেটারটা বের করে আনতে হবে ভারতীয় দলের ক্রিকেটারদের। পাশাপাশি এই ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) অনুষ্ঠিত হতে চলেছে ৫ অক্টোবর থেকে। যতদিন গড়াচ্ছে তত সমর্থকদের মনে উল্লাস আকাঙ্ক্ষা বাড়তেই রয়েছে। বর্তমানে শুধু একটাই অপেক্ষা, ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) শুরু হওয়ার। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব বিশ্বকাপ দলে অশ্বিনের সুযোগ পাওয়া নিয়ে।

```

কিছু দিন আগে ভারতীয় টিম ম্যানেজমেন্ট সাফ জানিয়ে দিয়েছে যে অক্ষর প্যাটেল (Axar Patel) ফিট থাকলেই দলে থাকবেন। যদি অক্ষর ফিত না হন তাহলে বিশ্বকাপ দলে ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) অথবা রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) দেখা যাবে। এরই মাঝে ভারতীয় বোর্ড কর্তৃপক্ষ থেকে উঠে আসলো বড় খবর। ২০২৩ বিশ্বকাপ থেকে চোটের কারণে ছিটকে গেলেন অক্ষর প্যাটেল। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে অক্ষরের জায়গায় কাকে সুযোগ দেওয়া হয়েছে? আসলে অক্ষরের জায়গায় আর কাউকে নয়, ভারতীয় দলের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে সুযোগ দিয়েছেন ভারতীয় বোর্ড। দেখা যাক ২০২৩ বিশ্বকাপে অশ্বিনের কেমন অবদান থাকে।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন।

```

সব মিলিয়ে ভারতীয় দল যে ধরনের ফর্মে রয়েছে তাদের বিশ্বকাপে যে টিম ইন্ডিয়া জয়ের দাবিদার এই নিয়ে কোন সন্দেহ নেই। সব মিলিয়ে ভারতীয় দলের প্লেয়ারদের উপর একদিকে যেমন চাপ রয়েছে পাশাপাশি ঘরের মাটিতে বিশ্বকাপে খেলার সুযোগও রয়েছে।

এবার টিম ইন্ডিয়া জিততে পারবে কিনা বিশ্বকাপ এখন সেটাই দেখার।