চরম দুঃসংবাদ: হার্দিকের পরিবর্ত ক্রিকেটার প্র্যাকটিসে পেলেন তীব্র চোট,চরম সমস্যায় ভারত !

বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় দল, এখনো পর্যন্ত কোন ম্যাচে পরাজিত হয়নি রোহিত শর্মা ব্রিগেড এবং একের পর এক ম্যাচে দুরন্ত জয় দিয়ে বিশ্বকাপের সেমিফাইনালের দিকে এগিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট ফ্যানরা এটা অবশ্যই ভাবছেন যে কোথাও না কোথাও টিম ইন্ডিয়া এবার বিশ্বকাপের ফাইনালে জয়লাভ করতে পারে কিন্তু সমস্যা হয়ে দাঁড়িয়েছে ভারতীয় দলের বেশ কিছু ক্রিকেটার চোটে জর্জরিত। হার্দিক পান্ডিয়া, বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন আর এবার তার পরিবর্তে যাকে খেলানোর কথা হচ্ছিল তিনিও চোটে রীতিমতো খেলতে পারবেন না বলেই মনে করা হচ্ছে।

বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে চোট পেয়েছেন হার্দিক পাণ্ড্য। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেন নি তিনি। হার্দিক না থাকায় সূর্যকুমার যাদব ও ঈশান কিশনের মধ্যে কেউ সূর্য্য খেলেছে। কিন্তু ইংল্যান্ড ম্যাচের আগের দিন দু’জনেই সমস্যায়। নেটে ব্যাট করতে গিয়ে কব্জিতে চোট পেয়েছেন সূর্য। অন্য দিকে ঈশানকে কামড়েছে মৌমাছি। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে শনিবার সন্ধ্যায় মাঠে অনুশীলন করছিলেন সূর্য। থ্রো-ডাউন বিশেষজ্ঞ রঘু রাঘবেন্দ্রের বিরুদ্ধে খেলছিলেন তিনি। সেই সময়ই একটি বল লাফিয়ে তাঁর কব্জিতে লাগে।

```

সঙ্গে সঙ্গে কব্জি চেপে ধরে বেরান সূর্য। তাঁর চোটের জায়গায় আইসপ্যাক লাগানো হয়। সূর্যকে দেখে বোঝা যাচ্ছিল, ভালই যন্ত্রণা হচ্ছে। তিনি আর অনুশীলন করেননি।অন্য দিকে অনুশীলনের মাঝে ঈশানের মাথায় একটি মৌমাছি কামড়ে দেয়। সঙ্গে সঙ্গে মোবাইলের আলো জ্বালিয়ে তাঁর মাথা পরীক্ষা করা হয়। সেখানে ওষুধ লাগানো হয়। ঈশানকে দেখা যায়, মাথায় হাত দিয়ে রেখেছেন। বোঝা যাচ্ছিল, যন্ত্রণা হচ্ছে। তিনিও আর অনুশীলন করেননি।

বাংলাদেশের বিরুদ্ধে বল করতে গিয়ে পায়ে পেয়েছেন হার্দিক। ম্যাচে আর বল বা ব্যাট করেননি তিনি। তাঁর চোট স্ক্যান করে দেখা হয়েছে। প্রথমে চেষ্টা করা হয়েছিল, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তাঁকে খেলানোর। কিন্তু সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়েছে তাঁকে। তাঁর পরিবর্তে সূর্যের খেলার বড় সম্ভাবনা বাকি ম্যাচগুলো। কিন্তু কব্জির চোটের পরে তিনি খেলতে পারেন কি না সেটাই দেখার।

```

সব মিলিয়ে ভারতীয় দল এই মুহূর্তে চোট নিয়ে বড় সমস্যায় পড়েছে কারণ হার্দিক এমন একজন ক্রিকেটার যিনি ১০ ওভার বোলিং করে যেতে পারবেন আবার সাথে 6 নাম্বারের মতো একটা গুরুত্বপূর্ণ জায়গায় ভালো ব্যাটিং করে ফিনিশিং দিতে পারবেন এক্ষেত্রে তার জায়গায় সূর্য কুমার যাদব হয়তো ব্যাট হাতে ফিনিশিং দিয়ে দিতে পারে কিন্তু বল করার ক্ষেত্রে ভারতের একটা বোলার কমে যাবে।

শার্দুল ঠাকুরের পরিবর্তে তাই অন্য কোন বোলারকে খেলাতে হবে এটা পরিষ্কার কারণ সার্দুল যে ধরনের বোলিং করছে তাতে 10 ওভার তাকে দিয়ে বোলিং করানোটা কখনোই ভারতের জন্য ভালো হবে না কারণ সে অনেক রান দিয়ে ফেলবে। তাই হার্দিক এর অনুপস্থিতি ভারতীয় দলের জন্য সমস্যা তৈরি করেছে।