ব্রেকিং নিউজ : হার্দিক পান্ডিয়ার চোট নিয়ে বড়সড় ঘোষণা দিল BCCI

২০২৩ সালের আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দল এখনও পর্যন্ত দুরন্ত ছন্দে রয়েছে। টানা পাঁচ ম্যাচ জয় পেয়ে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ২৯ অক্টোবর ভারতকে তাদের পরবর্তী ম্যাচ খেলতে হবে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের (ভারত বনাম ইংল্যান্ড) বিরুদ্ধে। তবে সেই ম্যাচে কি পাওয়া যাবে হার্দিক পান্ডিয়াকে? চলছে জোর জল্পনা।ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এই ম্যাচে খেলবেন কি না, সেই বিষয়ে বিসিসিআই সরকারী ভাবে কিছুই বলেনি। তবে বোর্ডের সূত্র মারফৎ জানা গিয়েছে, ইংল্যান্ডের বিরুদ্ধেও সম্ভবত তিনি খেলতে পারবেন না।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া। যে কারণে তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচেও খেলতে পারেননি। তবে সেই ম্যাচেও ভারত জয় ছিনিয়ে নিয়েছিল।লখনউয়ের একনা ক্রিকেট স্টেডিয়ামে ২৯ অক্টোবর ভারত মুখোমুখি হতে চলেছে ইংল্যান্ডের। সেই ম্যাচের আগে হার্দিক পান্ডিয়ার ফিটনেস নিয়ে একটি বড় আপডেট সামনে এসেছে। ক্রিকেট নেক্সটের এক প্রতিবেদন অনুসারে, বিসিসিআই-এর একজন কর্মকর্তা বলেছেন যে, আসলে হার্দিকের পায়ে শুধু মোচই হয়েছে। গুরুতর কিছু নয়। তিনি দাবি করেছেন যে, হার্দিক পান্ডিয়ার বদলি ঘোষণা করার কোনও পরিকল্পনা আপাতত নেই।হার্দিক পান্ডিয়ার গোড়ালির চোট খুব একটা গুরুতর না হলেও, কিন্তু টিম ম্যানেজমেন্ট তাঁকে তাড়াহুড়ো করে একাদশে নামিয়ে দিতে রাজি নয়।

```

বরং তাঁর দলে ফেরার ব্যাপারে অনেক বেশি সতর্কতা অবলম্বন করছে। সর্বশেষ আপডেট দিয়ে বিসিসিআইয়ের এক আধিকারিক বলেছেন, ‘হ্যাঁ, হার্দিক লখনউতে ইংল্যান্ডের বিরুদ্ধে পরের ম্যাচটি মিস করতে পারেন। তবে এটি বাড়তি সতর্কতা নেওয়ার থেকে বেশি এবং গুরুতর কিছু নয়।’বিসিসিআই মেডিক্যাল টিমের পরামর্শ মেনে ধর্মশালায় দলের সঙ্গে যাননি ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। তিনি বর্তমানে এনসিএ-তে চিকিৎসাধীন এবং মুম্বইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে দলের সঙ্গে সম্ভবত যোগ দেবেন।

১৯ অক্টোবর বাংলাদেশ ম্যাচে বোলিং করতে গিয়ে চোট পেয়েছিল হার্দিক পান্ডিয়া।বাংলাদেশের বিরুদ্ধে মাত্র তিনটি বল করার পরেই, বল আটকাতে গিয়ে পায়ে চোট পান তারকা অলরাউন্ডার। মাঠেই যন্ত্রণায় ছটফট করতে দেখা যায় তাঁকে। প্রাথমিক চিকিৎসার পরেও বোলিং করতে পারেননি তিনি। খোঁড়াতে খোঁড়াতে তাঁকে মাঠ ছাড়তে দেখা যায়। হার্দিকের ওভারের বাকি তিন বল শেষ করেন বিরাট কোহলি।

```

যদিও বর্তমানে ভারতীয় দল খুব ভালো ফর্মে রয়েছে এবং হার্দিকের অনুপস্থিতি খুব একটা এই মুহূর্তে ভারতীয় দল অনুভব করছে না তবুও ভারতীয় দল অবশ্যই চাইবে যাতে একটা শক্তিশালী দল নিয়েই সমস্ত ম্যাচে যাওয়া যায় কারণ হার্দিক দলে থাকলে দলের ফ্লেক্সিবিলিটি অনেক বেশি বেড়ে যায়।

হার্দিক অনুপস্থিত থাকার জন্য তার বদলে ব্যাটসম্যান হিসেবে সূর্য কুমার যাদবকে রাখতে হচ্ছে আবার বোলার হিসেবে শামিকে রাখতে হচ্ছে।