ব্রেকিং নিউজ: হার্দিক পান্ডিয়ার চোট নিয়ে গুরুতর আপডেট, বড়সড় ঘোষণা দিল BCCI

ভারতীয় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার হার্দিক পান্ডিয়া, কিন্তু তিনি এই মুহূর্তে ভারতীয় দলে নেই তার প্রধান কারণ হলো বাংলাদেশের বিরুদ্ধে যে বিশ্বকাপ ম্যাচ খেলেছিল ভারত সেখানে তিনি চোট পেয়েছিলেন পায়ের গোড়ালির কাছাকাছি। তারপরেই তাকে ম্যাচ থেকে তুলে নিতে বাধ্য হয় ভারতীয় দল যদিও তখন এতটা বোঝা যায়নি যে তার চোট খুব বেশি হয়েছে কিনা কিন্তু পরবর্তীতে ভারতীয় দলের ডাক্তাররা নিশ্চিত করেন যে হার্দিকের যে চোট সমস্যা হয়েছে, তা রীতিমত গুরুতর আর এবার তার নতুন আপডেট এল।

বিশিষ্ট সংবাদ মাধ্যম সূত্রে খবর প্রথমে হার্দিক পান্ডিয়ার চোট হবার পরে তাকে পাঠিয়ে দেওয়া হয় ভারতের জাতীয় ক্রিকেট একাডেমি অর্থাৎ ব্যাঙ্গালোরে যেখানে চোট গ্রস্ত অধিকাংশ প্লেয়ারকে পাঠানো হয় যাতে তারা তাড়াতাড়ি সুস্থ হয়ে ফিরতে পারে। সেখানে গিয়ে প্রথমে জানা যায় যে হার্দিক পান্ডিয়া আপাতত ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি খেলতে তো পারছেন না তার পাশাপাশি পরবর্তীতে যে শ্রীলংকার বিরুদ্ধে ম্যাচ হয়েছে সেখানেও তিনি খেলতে পারবেন না যদিও এবারে তার আপডেট এসেছে।

```

২৯ অক্টোবর ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে নামতে চলেছে ভারতীয় দল। সেই ম্যাচে অবশ্যই হার্দিক পান্ডিয়াকে পাওয়া যাচ্ছে না যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে হার্দিক পান্ডিয়াকে পাওয়া গেলেও যেতে পারে এমন সম্ভাবনায় জানা গেছে একটি বিশিষ্ট সংবাদ মাধ্যম সূত্রে। শ্রীলংকার বিরুদ্ধে ভারতীয় দলের ম্যাচ রয়েছে নভেম্বর মাসের ২ তারিখে অর্থাৎ আগামী বৃহস্পতিবারে। সেই ম্যাচে হার্দিক পান্ডিয়ার ফেরার সম্ভাবনা রয়েছে যদিও ভারতীয় দলের চিন্তাভাবনা একটু অন্যরকম।

যেহেতু হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার তাই যে কোন ম্যাচে তাকে পেতে চাইবে ভারতীয় দল কিন্তু এরকমটা যেন না হয় যে পরবর্তীকালে সেমিফাইনাল এবং ফাইনালের মতো ম্যাচে হার্দিক অনুপস্থিত থেকে গেল। আর সেই কারণে কোনরকম ঝুঁকি না নিয়ে এটা হতেই পারে যে শ্রীলংকার বিরুদ্ধে হার্দিক উপস্থিত থাকলেও তাকে ম্যাচে খেলানো না হতেও পারে।

```

হার্দিকের অনুপস্থিতিতে ভারতীয় দলের ব্যাটিং কামান সামলাচ্ছেন সূর্য কুমার যাদব কিন্তু বোলিংয়ের দিক দিয়ে ভারতীয় দলের শামি কেনিয়েছে তবে এক্ষেত্রে সমস্যা হল ভারতীয় দলে মাত্র পাঁচ টি বোলার। অন্তত একটা অতিরিক্ত বলার থাকা ভীষণ জরুরি কারণ ম্যাচে কোন বোলার চোট পেলে সেটা কাজে দেয়।

আর ভারতীয় দলের ব্যাটসম্যানদের মধ্যে যদিও বিরাট কোহলি এবং রোহিত শর্মা বোলিং করতে পারেন তাই কিছু ওভার তারা চেষ্টা করলে চালিয়ে দিতে পারে।