ATM-এ ঢুকতেই প্রাণ গেল যুবকের! আপনিও সাবধান হয়ে যান

নিজস্ব প্রতিবেদন: ATM থেকে টাকা তুলতে গিয়ে মৃত্যু হল এক ব্যক্তির। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের(Uttar Pradesh) মিরটের(Meerut) লিচারি রোড এলাকায়। মৃতের নাম দানিশ বলে জানা গেছে পুলিস সূত্রে। জানা গেছে, লিচারি রোডের ওই এটিএমে টাকা তুলতে যান দানিশ। সেখানে দরজা খুলতেই বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। স্থানীয়রা এই ঘটনা দেখে প্রথমে কিছুটা হতচকিত হয়ে পড়েন প্রথমে।

তারপরই, ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানেই মৃত্যু হয় তাঁর। এদিকে, এই ঘটনার পর থেকেই এলাকায় রীতিমতো আতঙ্কের সৃষ্টি হয়েছে। স্থানীয়দের অভিযোগ, রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের(Nationalised Bank) সংশ্লিষ্ট ওই এটিএমে(ATM) এর আগেও এই ধরনের ঘটনা ঘটেছে। তারপরও কোনও ভাবেই সাবধান হয়নি ব্যাঙ্কটি। যার ফলে এবার এত বড় ঘটনা ঘটে গেল বলে অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

```

তাদের আরও দাবি, এলাকার অত্যন্ত নিম্নবিত্ত পরিবারের ছেলে দানিশ। ফলে, তাঁর মৃত্যুতে সংসারে নেমে আসতে চলেছে বিপদ। স্থানীয়রা সরকারের কাছে ওই পরিবারের জন্য সাহায্যের আর্জি জানিয়েছেন। স্থানীয় পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। কীভাবে ওই গোটা এটিএমটি বিদ্যুতের সঙ্গে সংযুক্ত হয়ে গিয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। 

তবে এই প্রথম নয় এই ধরনের ঘটনা মাঝেমধ্যেই সামনে এসে থাকে। সুতরাং সাধারণ মানুষকে এই বিষয়ে আরো অনেক বেশি সচেতন হতে হবে আবার অন্যদিকে ব্যাংক কর্তৃপক্ষের কিছুটা দায়-দায়িত্ব থাকে সঠিকভাবে সেটি পালন করলে আর এভাবে কারো প্রাণহানি হবে না।

```

পাশাপাশি যেসব এটিএম এ কোন গার্ড থাকে না সেগুলি ব্যবহার করতেও বারণ করা হয়। কারণ এই সমস্ত ক্ষেত্রে ব্যাংক জালিয়াতি হওয়ার সম্ভাবনা থাকে।