কুম্ভ রাশি বার্ষিক রাশিফল

আপনার এই বছর

বর্তমান বর্ষে কুম্ভরাশির জাতক ব্যবসায় প্রচুর আয় করতে পারবেন। ভাল কাজের জন্য কর্মক্ষেত্রে সুনাম পেতে পারেন। বাড়তি কোনও ব্যবসার দিকে যেতে পারেন। শরীর খুব ভাল থাকতে না-ও পারে। বায়ু ও রক্তচাপ বৃদ্ধি, আমাশয়াদি উদরপীড়া, বৃক্ক ও মূত্রাশয় ঘটিত বোগ, বাতব্যাধি প্রভৃতি দৈহিক ক্লেশের কারণ হবে। তবে অচল হয়ে পড়ে থাকার আশঙ্কা নেই। পায়ে আঘাত লাগলে অধিক কষ্টের কারণ হবে। অর্থোপার্জন ভাল হবে। ব্যয় কিছু বেশি হলেও সঞ্চয়ের পরিমাণ কম হবে না। অসহায় হবেন না। ব্যবসায় কিছু জটিলতা সৃষ্টি হতে পারে। তথাপি উপার্জন ব্যাহত হবে না।

জন্মস্থান থেকে দক্ষিণদিকে কর্মে সহজে সাফল্য যোগ দৃষ্ট হয়। ভূমি ক্রয়-বিক্রয় যোগ। গৃহ নির্মাণে প্রয়োজনীয় দ্রব্যের ব্যবসায়ে এবং অস্ত্র ব্যবসায়ে লিপ্ত ব্যক্তিগণ অন্যান্যদের চেয়ে বেশি সুযোগ লাভ করবেন। সন্তানদের স্বাস্থ্য মোটামুটি ভাল থাকবে। কন্যার আকস্মিক কোনও রোগের জন্য বিশেষ চিন্তিত হয়ে পড়তে পারেন। সন্তানদের বিবাহ ব্যাপারে চিন্তা-উদ্বেগ ও মনঃকষ্টের যোগ দেখা যাচ্ছে। সন্তানদের পরীক্ষার ফল ভাল হবে। ভ্রাতৃ বিরোধের আশঙ্কা প্রবল। তাদের সঙ্গে মামলা মোকদ্দোমাও চলতে পারে। ভ্রাতা-ভগ্নিদের স্বাস্থ্যও ভাল থাকবে না। জাতকের নিজের পরীক্ষায় সাফল্যলাভ ব্যহত হবে না।

```

পত্নীর স্বাস্থ্যহানির আশঙ্কা অমূলক নয়। একাধিক ভাল বন্ধুলাভের যোগ দৃষ্ট হয়। বন্ধুর অধিকাংশই এই জাতকের হিতসাধনে ব্রতী থাকবেন। পিতার শরীর ভাল বলা চলে না। তাঁর জীবনাবসানও অসম্ভব নয়। মায়ের শরীর অপেক্ষাকৃত ভাল থাকবে। তঁর সঙ্গে মতানৈক্যের অবসান ঘটতে পারে। শত্রুর বিষয়ে সতর্ক থাকা একান্ত কর্তব্য। ধর্মাচরণে বাধা-বিঘ্ন সৃষ্টি হলেও সচেষ্ট থাকলে সাফল্যলাভ ও তার সুফল প্রাপ্তির আশা অমূলক নয়। সদগুরুর উপদেশ এবং পিতৃস্থানীয় কোন ব্যক্তির সৎ পরামর্শে অনেক লাভবান হবেন। 


অর্থ: ব্যবসায় মনোযোগ টিকিয়ে রাখতে পারলে ভাল অর্থ আসতে পারে। অফিসে উন্নতির যোগ থাকলেও বছরের শেষের দিকে সমস্যা আসতে পারে। বাড়তি কোনও ব্যবসা থেকে আয় হতে পারে।

```


পরিবার: বাড়িতে সকলের সঙ্গে ভাল সম্পর্ক থাকতে পারে। গুরুজনের প্রতি ভক্তি বাড়তে পারে। পরিবারে যদি কোনও বিবাদ থাকে, তা মিটে যাওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে।


সম্পর্ক: প্রেমের ক্ষেত্রে সম্পর্ক ভাল থাকবে। বাড়িতে স্বামী-স্ত্রী সম্পর্কে উন্নতি হতে পারে। বন্ধুদের সঙ্গে ব্যবহার ভাল হতে পারে। নতুন সম্পর্ক হওয়ার খুব ভাল সময়।


জীবিকা: জীবিকার ক্ষেত্রে খুব ভাল উন্নতি দেখা যাচ্ছে। চাকরি ভাল যোগাযোগ আসতে পারে। ব্যবসায় আরও ভাল ফল পাবেন। তবে নতুন কোনও ব্যবসা শুরু করার জন্য বছরটা খুব ভাল নয়।