অভিমন্যু-যশস্বীর জোড়া শতরানে ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা বাংলাদেশ দলের!

দ্বিতীয় দিনের লাঞ্চেই প্রথম ইনিংসের নিরিখে বড় ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারতীয়-এ দল।ঘরের মাঠে ভারতীয়-এ দলের কাছে প্রথম বেসরকারি টেস্টে রীতিমতো ল্যাজেগোবরে অবস্থা বাংলাদেশ-এ দলের। ম্যাচের শুরু থেকেই দাপট দেখাচ্ছে ভারতীয় দল। দ্বিতীয় দিনে প্রথম সেশনেই কার্যত ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’ অবস্থা বাংলাদেশের।

বাংলাদেশ-এ দলকে প্রথম ইনিংসে মাত্র ১১২ রানে গুটিয়ে দিয়ে পালটা ব্যাট করতে নামে ভারত। প্রথম দিনের শেষে ভারতীয়-এ দলের স্কোর ছিল বিনা উইকেটে ১২০ রান। অভিমন্যু ঈশ্বরন ৫৩ ও যশস্বী জসওয়াল ৬১ রানে অপরাজিত ছিলেন।তার পর থেকে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনারই ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। যশস্বী ১৪টি বাউন্ডারির সাহায্যে ১৫৯ বলে তিন অঙ্কের গণ্ডি টপকে যান। ক্যাপ্টেন ঈশ্বরন ব্যক্তিগত শতরান পূর্ণ করেন ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮৪ বলে।

তার আগে বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে সব থেকে বেশি ৬৩ রান করেন মোসাদ্দেক হোসেন। ১৯ রান করেন নাজমুল হোসেন শান্ত। ১২ রানের যোগদান রাখেন তাইজুল ইসলাম। মোমিনুল হক ৪ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি মহম্মদ মিঠুন।ভারতের হয়ে প্রথম ইনিংসে সৌরভ কুমার ৪টি, নভদীপ সাইনি ৩টি, মুকেশ কুমার ২টি ও অতীত শেঠ ১টি উইকেট নেন।

উইকেট পাননি জয়ন্ত যাদব।আপাতত দ্বিতীয় দিনের লাঞ্চে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংসে ৭৪ ওভার ব্যাট করে বিনা উইকেটে ২২৭৬ রান । ১৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১৬ বলে ১৪০ রান করে অপরাজিত রয়েছেন যশস্বী।

২৩১ বলে ১২৬ রান নট-আউট রয়েছেন অভিমন্যু। ভারতীয়-এ দল প্রথম ইনিংসের নিরিখে ইতিমধ্যেই ১৬৪ রানে এগিয়ে রয়েছে।এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সর্বশেষ স্কোর: ৭৪ ওভারে ২৭৬ রান বিনা উইকেটে।