ম্যানকাডিং মানেই আউট নয়,কি ভুল করলেন জাম্পা?আম্পায়ার বললেন নট আউট,দেখুন ভিডিও

বেশ কিছু বিতর্কিত ঘটনা নিয়ে বর্তমানে তুলকালাম চলছে বিগ ব্যাশ ক্রিকেটকে নিয়ে। নিশ্চয়ই আপনারা জানেন আইপিএলের মত করে অস্ট্রেলিয়ার মাটিতে বিগ ব্যাস লিগ হয়ে থাকে যেখানে অস্ট্রেলিয়ার বেশ কিছু দল পার্টিসিপেট করে এবং বিশ্বের অসংখ্য ক্রিকেটার সেখানে খেলে। তবে সম্প্রতি সেই বিতর্কের সাথে জড়িয়ে ছিল যখন একটি অদ্ভুত ক্যাচ আউট দেওয়া হয় যেখানে ফিল্ডার মাঠে বাইরে থেকে বল কে ধাক্কা মেরে মাঠের ভিতরে ঠেলে দেন। আর এবার নতুন করে বিতর্ক তৈরি হলো।

অস্ট্রেলিয়ার প্রিমিয়ার লেগ স্পিনার যিনি আইপিএলেও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন তিনি একটি আউট করেন যাকে রীতিমতো নট আউট দেয় আম্পায়ার এবং সেই নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। বেশ কিছুদিন ধরেই ম্যানকাডিং আউট নিয়ে বিতর্ক চলছিল এবং এবার বিগ ব্যাশে এই ধরনের একটি আউট করেন অ্যাডাম জ্যাম্পা। ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে যে ক্রিকেটার তার জায়গা থেকে বেরিয়ে গেছে কিন্তু তার সত্বেও তাকে আউট দেই নি আম্পায়ার।

এই ভিডিও খুব তাড়াতাড়ি সোশ্যাল মিডিয়ার মাধ্যমগুলিতে ভাইরাল হয়ে যায় এবং লক্ষ লক্ষ ক্রিকেট ফ্যান এই নিয়ে নিজেদের মন্তব্য করেন। সবার প্রথমেই আপনাদের জানিয়ে রাখব যে মেন কাটিং আউট কে মান্যতা দিয়েছে icc। এইভাবে ব্যাটসম্যান কে অবশ্যই আউট করা যায় এবং এটি কোনভাবেই নিয়মের বিরুদ্ধে যাচ্ছেনা, তবে এই আউটটি কেন দেওয়া হয়নি এবং এটা কি আউট ছিল কিনা সেটা ভিডিও দেখে আপনার মন্তব্য কমেন্টে জানান, দেখুন ভিডিও:

পাশাপাশি জানিয়ে রাখবো যে, মেলবোর্ন রেনি গেটস এই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৪১ রান করে নির্ধারিত পুরি ওভারে এবং এই রানের জবাবে ব্যাট করতে নেমে মেলবোর্ন স্টার্স প্রথম থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে এবং কোনোভাবেই তারা এই রানটির পিছনে তারা করছিলেন না, মাত্র ১০৮ রানেই তাদের ইনিংস শেষ হয়ে যায়।

এই ম্যাচে দুরন্ত বোলিং করেছেন ট্রেন্ট বোল্ট। মেলবোর্ন স্টারসের তরফ থেকে চার ওভারে ২৩ রান দিয়ে দু উইকেট নিয়েছেন, তবে তার থেকেও ভালো বোলিং ছিল মেলবোর্ন রেনিগেটস এর যার জন্য তারা ১৪১ রান ডিফেন্ড করতে পেরেছে, তাদের হয়ে মুজিব চার ওভারে সাত রান দিয়ে দুই উইকেট নিয়েছেন, তবে একা হতে স্টার্স এর টিমকে ধ্বংস করে টম রোজারস মাত্র ১৬ রান দিয়ে ৫ উইকেট নিয়ে।