১২ বছর পর এই প্লেয়ারকে ভারতের টেস্ট দলে জায়গা! অবাক করা সিদ্ধান্ত BCCI-র

চোটের জন্য ওডিআই সিরিজের পর এবার টেস্ট সিরিজ থেকেও ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। বাংলাদেশের মাটিতে তার অভাব ভালোই বোধ করবে ভারতীয় দল। ওডিআই সিরিজ ইতিমধ্যেই খুঁইয়ে বসেছে ভারত। এই অবস্থায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য টিকে থাকতে গেলে বাংলাদেশের বিরুদ্ধে এই টেস্ট সিরিজের দুটি টেস্টই জিততে হবে ভারতকে।

আর এই টেস্ট সিরিজের জন্য এবার ভারতীয় দলের ডাকা হল সৌরাষ্ট্রের অধিনায়ক বাঁ-হাতি অভিজ্ঞ পেসার জয়দেব উনদকাটকে। কিছুদিন আগেই সৌরাষ্ট্রকে বিজয় হাজারে ট্রফি জিতিয়েছেন তিনি। এমনিতে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল না কিন্তু স্বামীর বোলিং আর্মে চোট থাকায় তাকে বাংলাদেশ সিরিজে সুযোগ দেওয়া হলো।

যদি অভিজ্ঞ ভারতীয় পেসার বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামার সুযোগ পান তাহলে তিনি একটি রেকর্ড করবেন। ভারতীয় ক্রিকেটার হিসেবে সবচেয়ে বড় সময়ের ব্যবধানে দুটি টেস্ট খেলার রেকর্ড উঠবে উনদকাটের কপালে। এতদিন এই সম্মানটা ছিল উইকেট রক্ষক ব্যাটার পার্থিব প্যাটেলের জন্য।এর আগে বাঁ-হাতি অভিজ্ঞ পেসার নিজের ক্যারিয়ারের প্রথম এবং একমাত্র টেস্টটি খেলেছিলেন ২০১০ সালে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ানের মাটিতে মাঠে নেমেছিলেন তিনি। তারপর থেকে মাত্র সাতটি ওডিআই এবং দশটি টি-টোয়েন্টি খেলার সুযোগ পেয়েছেন ভারতের জাতীয় দলের হয়ে।সুযোগ পেলে নিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি স্মরণীয় করে রাখতে চাইবেন উনদকাট।

নিজের সাম্প্রতিক অসাধারণ কারণেই তিনি জাতীয় দলে সুযোগ পাচ্ছেন। ঘরোয়া ক্রিকেটে সম্প্রতি দুর্দান্ত বোলিং করেছেন তিনি। সদ্য সমাপ্ত বিজয় হাজারে ট্রফিতে তিনি ১০ টি ম্যাচ খেলে ১৯ টি উইকেট নিয়েছিলেন।