কোহলিকে নিয়ে এবার বড়ো মন্তব্য করলেন জস বাটলার! তোলপাড় ক্রিকেট বিশ্ব

বিরাট কোহলীর রানের খরা দ্বিতীয় এক দিনের ম্যাচেও কাটেনি। অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে আবার আউট হয়েছেন। তবু ইংরেজ অধিনায়ক জস বাটলার মনে করেন, কোহলীর রানে ফেরা সময়ের অপেক্ষা। তৃতীয় এক দিনের ম্যাচেই কোহলী রানে ফিরতে পারেন বলে মনে করেন বাটলার।

এখনও কোহলীই ইংরেজ শিবিরে সব থেকে বড় আতঙ্কের কারণ।বৃহস্পতিবার ১৬ রানে আউট হয়ে যান কোহলী। ডেভিড উইলির বলে ফিরে যান তিনি। ম্যাচের পর কোহলীকে নিয়ে প্রশ্ন করা হলে বাটলার বলেন, “কোহলী আমাদের সবার মতোই একজন মানুষ। কম রান করতেই পারে। তবে এটা অস্বীকার করার কোনও উপায় নেই, ও বিশ্বের সর্বকালের সেরা না হলেও অন্যতম সেরা ক্রিকেটার। ও রান না পাওয়ায় আমরা একটু শান্তিতে থাকতে পারছি ঠিকই। তবে যে কোনও দিন কোহলী রানে ফিরতে পারে।”

ভারতের প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়িয়ে বাটলার আরও বলেছেন, “এত বছর ধরে কোহলী ভাল খেলেছে। সব ব্যাটারের জীবনেই কোনও না কোনও সময়ে রানের খরা দেখা দেয়। যে কোনও দিন রানে ফিরতে পারে। সেটা আমাদের বিরুদ্ধে না হলে অন্য কারওর বিরুদ্ধে হতে পারে।”

কোহলী রান না পাওয়ায় যে ভাবে তাঁকে নিয়ে সমালোচনা হচ্ছে তাতে অবাক বাটলার। বলেছেন, “আমি প্রচণ্ড অবাক। ওর রেকর্ড দেখুন। ভারতকে কতগুলো ম্যাচে ও জিতিয়েছে। সেটা কেউ এক বারও ভেবে দেখছে না!”

জানিয়ে রাখি যে দ্বিতীয় ম্যাচে শুরুটা ভালো করেছিলেন বিরাট কোহলি, পর পর কয়েকটি চার মেরে ইনিংস এর শুরু করেছিলেন কিন্তু তারপর নিজের আউট হবার সবথেকে পছন্দের বলে উইকেট দিয়ে আসেন কোহলি।