জাত চেনালেন ঈশান! জীবনের প্রথম সেঞ্চুরি দিয়ে অনবদ্য রেকর্ড গড়ে নজির ঈশান কিষানের!

ভারতীয় দলের সুযোগ পাওয়াটা একটা বিশাল কঠিন ব্যাপার বর্তমান মুহুর্তে তবে সুযোগ পেলে ঈশান কিষানের মতো ক্রিকেটাররা কি করতে পারে আজকে সেটাই তিনি করে দেখালেন। বাংলাদেশের বিরুদ্ধে ভারত ইতিমধ্যে দুটো ম্যাচে পরাজিত হয়েছে তাই তৃতীয় ম্যাচে কোনরকমে জয়লাভ করে এই সিরিজে হোয়াইটওয়াশ আটকাতে চাইছে ভারতীয় ক্রিকেট দল। ভারতের এই প্ল্যানের মোক্ষম অস্ত্র ঈশান কিসন।

বিগত দুটি ম্যাচের মতো আজকের ম্যাচেও ভারতীয় দল টসে পরাজিত হয় এবং বাংলাদেশ ক্যাপ্টেন লিটন দাস প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং প্রথম ব্যাট করতে এসে ভারতীয় দল প্রথমের দিকেই শিখর ধাওয়ানের উইকেট হারিয়ে ফেলে, মাত্র তিন রানে ফিরে চলে যান শিখর ধাওয়ান। ভারতীয় দলের জন্য ব্যাকফুটে যাওয়ার ব্যাপার তখনই হয়ে যায় যখন ভারতীয় ক্যাপ্টেন চোট পেয়ে যায়, তবে রোহিতের পরিবর্তে ওপেনার হিসেবে যাকে খেলানো হয়েছে আজকে সেই ঈশান কিশন যা পারফরম্যান্স করলেন তাতে রীতিমতো এই ম্যাচকে তিনি একতরফা করে দিলেন।

ওয়ানডে ম্যাচে রীতিমতো টি-টোয়েন্টি খেলা শুরু করেন ঈশান।দুরন্ত ব্যাটিং দিয়ে তিনি বাংলাদেশকে দুরমুশ করেন। ১২৮ রানে ব্যাট করছেন বর্তমানে ঈশান-প্রেশান মাত্র ৯৭ বলে যার মধ্যে ১৫ দিন ৪ এবং ৫ টি বিশাল ছক্কা রয়েছে। বাংলাদেশী বোলারদের রীতিমতো বল ফেলার জায়গা দেন নি ঈশান।

তবে তারপর থেকেই ব্যাট হাতে তাণ্ডব শুরু করেন ঈশান কিষান, বাংলাদেশের বোলারদের রীতিমতো শ্বাস- প্রশ্বাস নেওয়ার সময়টুকু পর্যন্ত তিনি দেননি এতটাই দ্রুতগতির সাথে তিনি ব্যাটিং করা শুরু করেন। প্রত্যেক ওভারে নিয়ম করে তিনি শুরু করেন একটি করে চার এবং ছয়।শিখর ধাওয়ান আউট হওয়ার পর থেকেই রীতিমতো দুরন্ত ব্যাটিং করতে শুরু করে দেন ঈশান কিসন। মাত্র ১৭ ওভারের মধ্যে ১০০ রান সম্পন্ন করে ফেলে ভারত।

বাংলাদেশি বোলারদের রীতিমতো বল ফেলার জায়গা দেননি ঈশান, বাংলাদেশী বোলাররা যেখানেই বল ফেলেছে সেই বলকে তিনি গ্যাপ দিয়ে মেরেছেন। ইবাদত থেকে শুরু করে মুস্তাফিজুর বাংলাদেশী বোলাররা কেউই দাঁড়াতে পারেনি ঈশানের সামনে। বর্তমান মুহূর্তে ৭৫ বলে ৯৩ রানে ব্যাট করছেন ঈশান কৃষাণ। এখনো পর্যন্ত তিনি 13 টি চার এবং দুটি বিশাল ছক্কা হাকিয়েছেন।