আইপিএল শুরুর আগে দুর্দান্ত চমক CSK এর, এই লেজেন্ডকে করলো বোলিং কোচ !!

বিশ্বের সবথেকে জনপ্রিয় টি টোয়েন্টি লীগ হলো আইপিএল, আইপিএলের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন চেন্নাই সুপার কিংস দলের অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো, আইপিএলে দুই চ্যাম্পিয়ন দল মুম্বই ও চেন্নাই উভয় দলে খেলেছেন তিনি। আইপিএল ইতিহাসে সর্বাধিক উইকেট নিয়েছেন ব্রাভো। প্রসঙ্গত, ৯৯১ জন ক্রিকেটার নিলামের জন্য নিজেদের নাম নথিভুক্ত করেছেন এবার।

২৩ ডিসেম্বর ভারতের কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। এই নিলামের আগেই তার দীর্ঘদিনের ফ্রাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস দল তাকে ছেড়ে দিয়েছে।দল থেকে রিলিজ হওয়ার মূল কারণ ছিল তার চোট ও বয়স, এবছর তার সতীর্থ ক্যারিবিয়ান দৈত্য কাইরন পোলার্ড কেও রিটেন করেনি মুম্বই ইন্ডিয়ান্স দল, পরিবর্তে তিনি দলের ব্যাটিং কোচ হয়ে গিয়েছেন, ঠিক তেমনটাই ঘটলো ব্রাভোর সঙ্গে, দলের বোলিং কোচ হতে চলেছেন ডোয়াইন ব্রাভো।

চেন্নাই দলের সাথে ৩ বার ট্রফি জিতেছেন ডোয়াইন ব্রাভো, আইপিএলে দুই বার পার্পল ক্যাপ ও জিতেছেন তিনি। আইপিএল ইতিহাসে তিনি সর্বাধিক উইকেট সংগ্রাহক। তার ঝুলিতে রয়েছে ১৮৩টি উইকেট। ২০১১ সালে সিএসকেতে যুক্ত হয়েছিলেন ব্রাভো। ২০২২ সালে তিনি হলেন দলের বোলিং কোচ।

ব্রাভোকে তার দুর্দান্ত কেরিয়ারের প্রশংসা করে, সিএসকে সিইও কাসি বিশ্বনাথন বলেছেন, “ডোয়াইন ব্রাভোকে আইপিএল-এ অসাধারণ ক্যারিয়ারের জন্য অভিনন্দন। তিনি এক দশকেরও বেশি সময় ধরে চেন্নাই সুপার কিংস পরিবারের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন, এবং তাকে আমরা আমাদের পরিবারেরই অংশ করে রাখতে চাই।

তিনি আরো বলেন, ‘ব্রাভোর অভিজ্ঞতা আমাদের খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের জন্য অনেক মূল্যবান হবে। আমরা আত্মবিশ্বাসী যে তার নির্দেশনায় আমাদের বোলিং গ্রুপ উন্নতি করবে।“