কেটে যাবে অর্থকষ্ট, মা লক্ষ্মীর কৃপা পেতে রোজ নিয়ম করে এই কাজগুলি করুন

বহু পরিশ্রম করেও অর্থের অভাবে অনেকেই সমস্যায় পড়েন। অর্থের অভাব দূর করতে মা লক্ষ্মীর আরাধনা করা উচিত। মা লক্ষ্মীকে বলা হয় সম্পদের দেবী।যে ব্যক্তি মা লক্ষ্মীর আশীর্বাদপ্রাপ্ত হন, তিনি জীবনে সকল প্রকার সুখ লাভ করেন। ধর্মীয় বিশ্বাস অনুসারে, দেবী লক্ষ্মী সেই বাড়িতে থাকেন, যেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে বিশেষ যত্ন নেওয়া হয়।

মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে ঘরে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখুন এবং সবার সঙ্গে ভালোভাবে কথা বলুন। যে ঘরে মানুষের রাগ বেশি, বা ঝগড়া বেশি, সে ঘরে দেবী লক্ষ্মী থাকেন না। এমনই বিশ্বাস অনেকের।মা লক্ষ্মীর কৃপা পেতে রোজ আরতি করুন। ধর্মীয় বিশ্বাস অনুসারে, ঈশ্বর প্রার্থনায় তুষ্ট হন। ভগবানকে খুশি করার জন্য ভক্তি সহকারে পূজা করা উচিত।

দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতেও প্রতিদিন সকাল-সন্ধ্যা করুন লক্ষ্মীর আরতি। এই আরতি করলে দেবী লক্ষ্মীর বিশেষ কৃপা পাওয়া যায় এবং আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।এ ছাড়াও ৫টি বিশেষ নিয়ম মেনে চলা উচিত। তাহলে কাটতে পারে আর্থিক সংকট। জেনে নিন, সেই নিয়মগুলি কী কী।

সম্ভব হলে দেবীকে তুষ্ট করতে নিয়মিত গঙ্গায় স্নান করুন। এতে মা লক্ষ্মী সদয় হন। তাতে অর্থ সংকট কেটে যেতে পারে। গঙ্গা বাড়ি থেকে দূরে হলে অন্য নদীতেও স্নান করতে পারেন। তাতেও উপকার হবে। সপ্তাহে এক দিন করে মা লক্ষ্মীর পুজো করুন। সম্ভব হলে সেদিন নারকেল বা ডাবের জলের সঙ্গে চিঁড়ে খান। তাতে দেবীর কৃপা পাবেন।

শুধু মা লক্ষ্মীর নয়, একই সঙ্গে বাড়িতে নারায়ণ পুজোয় করুন। তাতেও দেবীর কৃপা পাবেন। লক্ষ্মী পুজোর দিনে বাড়িতে পায়েস তৈরি করু। সেই পায়েস চাঁদের আলোয় রেখে দিন। তবে খেয়াল রাখবেন, তাতে যেন পোকামাকড় না পরে। তার পরে বাড়ির সকলে মিলে ওই পায়েশ খান। তাতে বাড়ির শ্রীবৃদ্ধি হবে।