কিছুতেই হাতে টাকা থাকছে না? মানিব্যাগ থেকে এই ৪টে জিনিস আগে সরান

Vastu Tips: ভালো চাকরি-মোটা টাকা, কিন্তু তারপরেও কিছুতেই টাকা জমাতে পারেন না। কোনও না কোনও কারণে আপনার ব্যাঙ্ক-ব্যালেন্সে মাঝেমধ্যেই টান পড়ে। এর কারণ শেয়ার করেছেন জ্যোতিষী রাখি মিশ্র। তিনি বলেন, কিছু মানুষ জেনে-বুঝে এমন অশুভ জিনিস নিজের মানিব্যাগে রাখেন, যার কারণে তাঁদের ওপর নেতিবাচক শক্তির চাপ বাড়ে। তিনি নিজেও এ বিষয়ে বুঝতে পারেন না। এ কারণেই এসব মানুষের পকেট সব সময় ফাঁকা থাকে। জ্যোতিষাচার্য এমনই ৫টি জিনিসের কথা বলেছেন, যা আমাদের মানিব্যাগ রাখলে, আর্থিক সংকট ঘিরে ধরে।

বিল বা ইএমআই কাগজ- জ্যোতিষশাস্ত্র বলছে যে আমাদের কখনই আমাদের নিজেদের মানিব্যাগে ইএমআই কাগজের মতো জিনিস রাখা উচিত নয়। পার্সে ফোনের বিল, বিদ্যুতের বিল এমনকি গৃহস্থালির খরচের তালিকাও রাখবেন না। যদি আমরা এটাকে মানিব্যাগে রাখি তাহলে অপ্রয়োজনীয় ব্যয় বাড়িয়ে দেয়। ফলে এ বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন।

পূর্বপুরুষদের ছবি- কেউ কেউ তাঁদের মানিব্যাগে পূর্বপুরুষদের ছবি রাখেন। জ্যোতিষবিদ্যা বলেছেন, পূর্বপুরুষদের প্রতি শ্রদ্ধা খুবই গুরুত্বপূর্ণ। তাঁর আশীর্বাদ ছাড়া আমরা জীবনে আর্থিক সমৃদ্ধি কল্পনাও করতে পারি না। কিন্তু এগুলো মানিব্যাগে রাখা ঠিক নয়। মানিব্যাগে এইসব ছবি রাখার পরিবর্তে ঘরে রাখুন। মনে রাখবেন, ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে এই ছবি রাখলে ভালো হবে।

দেব-দেবীর ছবি- কিছু লোক তাঁদের মানিব্যাগে দেব-দেবীর ছবি নিয়ে একসঙ্গে ঘুরে বেড়ায়। এমনটা করা মোটেও ঠিক নয়। এটি করলে দেবী লক্ষ্মী ক্ষুব্ধ হতে পারেন। মানিব্যাগে বদলে ঘরে ও মনে দেবতাদের স্থান দিন।চাবি- বেশ কিছু জনের স্বভাব তাঁদের পার্সে চাবি রাখা। যা কোনভাবেই ঠিক নয়। মানিব্যাগে চাবি রাখলে ব্যবসা ও অর্থের ক্ষতি হতে পারে। বাস্তু অনুসারে, মানিব্যাগে টাকা ছাড়া অন্য কোনও ধাতু রাখলে নেতিবাচক শক্তি তৈরি হয় এবং দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। তাই চাবি রাখার জন্য একটি সঠিক জায়গা তৈরি করুন।

মানিব্যাগে টাকা কীভাবে রাখবেন- মানিব্যাগে টাকা কখনোই ভুলভাবে রাখবেন না। নোটগুলিকে কেবল ভাঁজ করে মানিব্যাগে রাখার পরিবর্তে সেগুলি ভালভাবে এবং পদ্ধতিগতভাবে পার্সে রাখুন। আপনার মানিব্যাগে কত টাকা আছে, তা আপনার সর্বদা জানা উচিত। দুমড়ে-মুচড়ে নোট রাখার বদ অভ্যাস আমাদের অর্থনৈতিক ভাবে দুর্বল করে দেয়।