রোহিত শর্মাদের বাদ দিয়ে দুই মারকুটে হিটারকে ওপেনার করার দাবি জানালেন গৌতম গম্ভীর!

ভারতীয় দলে বর্তমানে সুযোগ পাওয়া রীতিমতো একটা কঠিন ব্যাপার তার কারণ ভারতীয় দলে রয়েছে অসংখ্য ট্যালেন্টেড যুবক ক্রিকেটার আর এই সমস্ত যুবক ক্রিকেটাররা থাকার কারণে সমস্যায় পড়তে হচ্ছে ভারতের বয়স্ক ক্রিকেটারদের কারণ তাদেরকে রীতিমত কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলছেন এই সমস্ত ক্রিকেটাররা। যেমন ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান ভারতীয় ওয়ানডে দলে ঢুকতে পারছেন না কারণ একটা দিকে অবশ্যই রোহিত ক্যাপ্টেন হিসেবে খেলবে এবং অপরপ্রান্তে শুভমন গিল খুব ভালো ফর্মে রয়েছেন। এরকম পরিস্থিতিতে ভারতের টি-টোয়েন্টি দলের জন্য বয়স্কদের বাদ দিয়ে দুই যুবক ক্রিকেটারকে সুযোগ দেওয়ার দাবি জানালেন গৌতম গম্ভীর।

প্রাক্তন ভারতীয় তারকা গৌতম গম্ভীর মনে করেন ঈশান কিষান এবং পৃথ্বী শ-কে ভারতীয় টি-২০ দলের স্থায়ী ওপেনার হিসেবে খেলানো উচিৎ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ঘোষিত দলে রাখা হয়েছে পৃথ্বী শ-কে। ২৭ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে এই সিরিজ।ভারতের জার্সিতে ৫টি টেস্ট, ৬টি ওডিআই এবং ১১টি টি ২০ ম্যাচে প্রতিনিধিত্ব করা পৃথ্বী ২০২১ সালের জুলাই মাসে শ্রীলঙ্কা সফর থেকে ফিরে ভারতের জার্সি আর গায়ে তোলার সুযোগ পাননি। তবে, সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুর্ধর্ষ পারফরম্যান্স এবং রঞ্জি ট্রফি’তে ত্রি-শতরানের উপর ভর করে আবারও ভারতীয় দলের দরজা খুলে গিয়েছে তাঁর সামনে।

ভারতীয় টিম ম্যানেজমেন্টের উদ্দেশ্যে গৌতম গম্ভীরের বার্তা ২৩ বছর বয়সী পৃথ্বী শ-এর পাশে থাকতে এবং এই ব্যাটসম্যানকে দীর্ঘ সময় ভারতের হয়ে প্রতিনিত্ব করার সুযোগ দিতে। গম্ভীর মনে করেন প্রতিপক্ষ বোলারদের পাল্টা অ্যাটাক করার ক্ষমতা রয়েছে পৃথ্বীর এবং তিনি ভবিষ্যতে ম্যাচ উইনার হয়ে উঠতে পারেন। একটি বেসরকারি সম্প্রচারকারী সংস্থায় গম্ভীর বলেছেন, “ও দলের বাইরে থাকার যোগ্য নয়, যখনই সুযোগ পেয়েছে তখনই ভারতকে বিধ্বংসী স্টার্ট দিয়েছে ও। ভারত যে টেমপ্লেটের কথা বলছে তাতে ও, ঈশান কিষান এবং সূর্যকুমার যাদব ঠিক মতো খাপখায়। আপনারা এখন দলে নিয়েছেন শা-কে, ওর পাশে থাকুন।

প্রতিটা সিরিজের পারফরম্যান্স দিয়ে ওকে বিচার করবেন না। ও তরুণ, ও বিধ্বংসী এবং ম্যাচ উইনার। তাই ওকে প্রথম একাদশে রাখুন এবং দীর্ঘ সময় খেলার সুযোগ দিন।”গম্ভীর এ-ও মনে করেন এই বছরের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি ২০ সিরিজে অভিষেক করা শুভমন গিলের উচিৎ আরও বেশি করে টেস্ট ক্রিকেটে এবং ৫০ ওভারের ফরম্যাটে ফোকাস করা উচিৎ।

তিনি বলেছেন, “শুভমন গিলের উচিৎ টেস্ট এবং ওডিআই ক্রিকেটে মনোযোগ দেওয়া। টি ২০ ক্রিকেটে পৃথ্বী শ এবং ঈশান কিষানের স্থায়ী ওপেনার হওয়া উচিৎ।”