শচিনের ঐতিহাসিক রেকর্ড ভেঙে অনবদ্য নজির গড়লেন শুভমান গিল!

ভারতের বিরুদ্ধে ইতিমধ্যে দুটি ম্যাচে পরাজিত হয়েছিল শ্রীলঙ্কা এবং আজকের যে তৃতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে শ্রীলংকার দল সেখানে প্রথমে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত এবং ভারতের এই সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করে ভারতের তরুণ ক্রিকেটার শুভমন গিল। ব্যাট নামার পর থেকে একের পর এক অবিশ্বাস্য বেশ কিছু শট তিনি খেলতে শুরু করেন। আর তৃতীয় ম্যাচে দুরন্ত সেঞ্চুরি দিয়ে তিনি অবিশ্বাস্য রেকর্ড করেন।

প্রথমে ব্যাট করতে নেওয়া ভারতীয় দলের ওপেনিং করে রোহিত শর্মা এবং শুভমান গিল। ৪৯ বলে ৪২ রান করে আউট হয় দুরন্ত ফর্মে থাকা রোহিত শর্মা কিন্তু শুভমান গিল তার ইনিংস চালিয়ে যান। ৯৭ বলে ১১৬ রান করেন শুভমান গিল যার মধ্যে ১৪ টি বাউন্ডারি এবং দুটি বিশাল ওভার বাউন্ডারি ছিল। রীতিমতো একতরফা করে দেন তিনি ভারত শ্রীলংকার এই ম্যাচ যেখানে ভারতীয় দলকে শুরুতেই তিনি অসম্ভব এক দৃঢ়তা প্রদান করেন।

পরবর্তীতে ব্যাট করতে আসা বিরাট কোহলির এবং শ্রেয়স আইয়ার তাদের পক্ষে ব্যাটিং করা খুব সুবিধা হয়ে যায় যখন ওপেনিং এ এত ভালো একটা পার্টনারশিপ হয়। এই দুরন্ত প্লাটফর্মের উপর দাঁড়িয়ে বিরাট কোহলি আরও একটি দুর্দান্ত সেঞ্চুরি করেন এবং এটি তার ওয়ানডে ক্যারিয়ারের 46 তম সেঞ্চুরি যেখানে তিনি শচীনের থেকে মাত্র তিনটি সেঞ্চুরি পিছিয়ে রয়েছেন।

অপরপ্রান্তে ব্যাট করা কলকাতা নাইট রাইডার্স ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ার তিনিও দুরন্ত ব্যাটিং করেন এবং তার অনবদ্য একটি হাফ সেঞ্চুরি সম্পন্ন করেন যেখানে ভারতীয় দল শ্রীলংকার বিরুদ্ধে একটি বিশাল টার্গেট সেট করে।

ভারতের এই বিশাল টার্গেট পর্যন্ত পৌঁছানো শ্রীলংকার পক্ষে যে রীতিমতো কঠিন ব্যাপার হতে চলেছে সেটা আগে থেকেই পরিষ্কার ছিল।