দুরন্ত ইনিংস! অনবদ্য হাফ সেঞ্চুরি দিয়ে রেকর্ড গড়লেন অক্ষর প্যাটেল!

বল হাতে দিনটা খুব একটা ভালো না কাটলেও ব্যাট হাতে ভারতীয় দলের জন্য নিজের সেরাটুকু দিলেন অক্ষর প্যাটেল। রীতিমতো এক তরফা হারতে বসা এই ম্যাচকে অক্ষরফটেল একা হাতে টেনে নিয়ে গেলেন শ্রেয়স এর সাথে পার্টনারশিপ করে। কোহলিদের ব্যর্থতার দিনে তারার মতো জ্বলজ্বল করলেন অক্ষর প্যাটেল।

২৭২ রানের বিশাল টার্গেট নিয়ে ব্যাট করতে নামে ভারতীয় ক্রিকেট দল, প্রথম থেকেই বিরাট কোহিলি রাহুল ওয়াশিংটনের একের পর এক উইকেট পড়ে যায় যার ফলে ভারতীয় দলের পিছনে ছোটা রীতিমতো একটা কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। ভারতের পক্ষে কঠিন থেকে আরও কঠিন হতে পারতো যদি না অক্ষর তার এই দুরন্ত খেলতেন। কঠিন পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে তিনি 56 বলে 56 রানের একটি ইনিংস খেলেন যেখানে দুটি চার এবং তিনটি অনবদ্য ছক্কা ছিল।

শুধুমাত্র তাই নয় তিনি শ্রেয়স এর সাথে একটি সেঞ্চুরি পার্টনারশিপ করেন যা ভারতীয় দলকে ৬৫ রানের চার উইকেট থেকে ১৭২ রানে পাঁচ উইকেট পর্যন্ত টেনে নিয়ে আসে।। তাহলে এই ম্যাচে ভারত বাংলাদেশের থেকে অনেকটা পিছিয়ে থাকত । এই ম্যাচ কখনোই এতটা ইন্টারেস্টিং এবং জটিল হতো না ।

রাহুল বিরাট কোহলি ওয়াশিংটন সুন্দর কেউই আজকে বড় রানের মুখ দেখতে পারেনি। আর সেই জন্য ভারতীয় দলের নিচের অর্ডারের ব্যাটসম্যানদের উপরে আরো বেশি চাপ পড়ে যায়। আর এই চাপের মধ্যে পড়ে নিজের আসল খেলাটাকেই বের করে নিয়ে আসেন অক্ষর প্যাটেল।

পাশাপাশি আজকে ভারতীয় দলের সবথেকে কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে ক্যাপ্টেন রোহিত শর্মা মাঠ থেকে উঠে যেতে বাধ্য হয়েছেন, তিনি আজকে ব্যাটিং পর্যন্ত করতে পারেন নি, সুতরাং ভারতীয় দলের কাছে আজকে একটা ব্যাটসম্যান কম ছিল। একটা ব্যাটসম্যান কম নিয়ে কিছু বাহুরানের মত টার্গেটের পিছনে ছোটা কঠিন হবারই ছিল।