সবাইকে পিছনে ফেলে ICC র‍্যাঙ্কিং এ বিশাল লাফ দিল ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া

ভারতকে ঐতিহাসিক ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতিয়েছেন ঋষভ এবং হার্দিক। তাদের দুজনের অসাধারণ ইনিংসের জন্য একদমই হারতে বসা ম্যাচ জিততে পেরেছে ভারত। আর তাদের এই ইনিংসের দৌলতে এবার ICC র‍্যাঙ্কিং এ ওপরে উঠে এসেছে দুজনেই। তাও আবার ছোটখাটো না, একেবারে ২৫ ধাপ করে এগিয়েছে ঋষভ।

বিশাল লম্বা লাফ দিয়ে ওয়ান ডে Ranking একদম ২৫ ধাপ উপরে উঠে এসেছেন ঋষভ পন্থ। বর্তমানে তিনি ৫২ নম্বরে রয়েছেন, জানিয়ে রাখি যে ভারত বিগত লম্বা সময় ধরে ওয়ান ডে খেলে নি কারণ মাঝে ছিল আইপিএল আর তারপর টেস্ট T20, কিন্তু ওয়ান ডে না খেলার কারণে ভারতীয়দের rank পিছনে ছিল, কিন্তু খেলা শুরু হবার সাথে সাথেই ভারতীয়দের rank ওপরে আসতে শুরু করেছে । শুধু ঋষভ না, ranking এ বাজিমাত করেছে বুমরা এবং হার্দিক।

এক ধাক্কায় হার্দিক অনেকটা ওপরে এসেছে। ৭১ রান করেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচে, যা ভারতকে জিততে সাহায্য করেছে। হার্দিক বেশ কিছু ধাপ ওপরে এসে ৪২ নম্বরে রয়েছে ব্যাটিং এর লিস্টে। অল রাউন্ডার তালিকার হার্দিক রয়েছেন ৮ নম্বর স্থানে। বুমরা ভীষণ ভাবে ranking এ উন্নতি করেছে।

বুমরা বোলিং ranking এ প্রথম স্থান অধিকার করেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে এক ম্যাচে ৬ উইকেট নেওয়ার পর, অন্যদিকে শেষ ম্যাচে তিনি চোটের কারণে খেলতে পারেন নি তাই তার জায়গা নিয়ে নিয়েছেন ট্রেন্ট বোল্ট।

জানিয়ে রাখি যে আগামী কাল থেকে ওয়েস্ট ইন্ডিজ এর বিরুদ্ধে ভারত খেলতে চলেছে একদিনের সিরিজ। অধিনায়ক হিসেবে টিমের সাথে থাকছেন শিখার ধাওয়ান।