‘আসল ক্রিকেট ভক্ত হলে উত্তর দিন’, ক্রিকেট প্রেমীদের প্রশ্ন ছুঁড়ে দিলেন বীরেন্দ্র সেহবাগ!

একসময় মাঠে বোলারদের শাসন করতেন বীরেন্দ্র সহবাগ (Virender Sehwag)। খেলা থেকে অবসর নিলেও এখন ক্রিকেট মাঠের বদলে সোশ্যাল মিডিয়া মাতান ভারতের (Team India) প্রাক্তন তারকা ওপেনার। আজও নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ২০০৬ সালে ভারত-পাকিস্তান সিরিজের এক টেস্ট ম্যাচে ভারতীয় দলের প্রথম ইনিংসের স্কোরকার্ডেকর ছবি পোস্ট করেন সহবাগ। সেই ছবি পোস্ট করে অনুরাগীদের উদ্দেশে এক প্রশ্নও ছুড়ে দেন তিনি।

সহবাগের শেয়ার করা সেই ছবিতে ভারতীয় দলের স্কোর ৭৬ ওভারে বিনা উইকেটে ৪০৪ রান দেখাচ্ছে। সহবাগ সেই ছবির পরিপ্রেক্ষিতেই অনুরাগীদের জিজ্ঞেস করেন, ‘স্কোরকার্ড ভুলে যান, এই ভারতীয় একাদশের একটি বিশেষ কৃতিত্ব আছে। কেউ কি বলতে পারবেন?’ সহবাগের প্রশ্নের জবাবে এক অনুরাগী লেখেন, বাকিদের নামের থেকে সিংহটা একটু পৃথকভাবে লেখা।

জবাবে সহবাগ জানান, ‘এটা তো খেয়ালই করিনি।’ আরেক সমর্থক জবাব দেন, ‘দলের সকলেই আন্তর্জাতিকে অন্তত একটি শতরান করেছেন এবং একটি উইকেট নিয়েছেন।’ প্রসঙ্গত, এই ম্যাচে ভারতীয় দলে সহবাগ, রাহুল দ্রাবিড় বাদেও ভিভিএস লক্ষ্মণ, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, যুবরাজ সিংহ, মহেন্দ্র সিংহ ধোনি, ইরফান পাঠান, অজিত আগরকর, অনিল কুম্বলে, হরভজন সিংহ ছিলেন সেই ম্যাচে সহবাগ ২৪৭ বলে ২৫৪ রানের ইনিংস খেলেন।

দ্রাবিড় করেন ১২৮ রান। পাকিস্তানও কিন্তু ব্যাটে নেমে রানের পাহাড় গড়ে তোলে। ইউনুস খান, মহম্মদ ইউসুফ, কামরান আকমল ও শাহিদ আফ্রিদি পাকিস্তানের হয়ে শতরান করেন। ইউনুস ১৯৯ রানের ইনিংস খেলেন।

ইউসুফ করেন ১৭৩ রান। আফ্রিদি ৮০ বলে ১০৩ রানের ইনিংস খেলেন ও আকমল ৮১ বলে ১০২ রান করেন। পাকিস্তান মোট সাত উইকেটের বিনিময়ে ৬৭৯ রান তোলে। ম্যাচটি কিন্তু শেষমেশ বৃষ্টির ফলে ড্রয়েই শেষ হয়।