“বিরাট-রোহিতের মধ্যে কে বেশি ট্যালেন্টেড!!” উত্তর দিয়ে দিলেন ইমাম উল হক

ক্রিকেটের ময়দানে ভারত এবং পাকিস্তানের শত্রুতা কোন নতুন ব্যাপার নয় বিগত একটা লম্বা সময় ধরে ভারত এবং পাকিস্তান একে অপরের বিরুদ্ধে ক্রিকেটের ময়দানে তীব্র লড়াইয়ে লিপ্ত রয়েছে। বিশ্বকাপের মত জায়গাতে পাকিস্তান সেভাবে ভারতের থেকে ভালো কখনো খেলতে পারে নি, অধিকাংশ সময় ভারতের কাছে পরাজিত হয়েছে। তবে এবার ভারতের ব্যাটিং সুপারস্টার বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন পাকিস্তানি ওপেনার ইমাম উল হক।

জানিয়ে রাখি যে সম্প্রতি বিরাট কোহলি কে নিয়ে একটি বিতর্ক সৃষ্টি হয়েছে কারণ কোনোভাবেই বিরাট কোহলির ব্যাট থেকে রান আসছে না। ভারতের অনেক সিনিয়র প্লেয়ার বিরাট কোহলি কে টিম থেকে বাদ দেওয়ার দাবি জানাচ্ছেন কারণ বিরাট কোহলি কোনভাবেই ফর্মে আসছেন না। এই মুহূর্তে দাঁড়িয়ে পাকিস্তানের ব্যাটসম্যান ইমামুল হক দাবি করলেন যে রোহিতের যে ট্যালেন্ট রয়েছে সেটা বিরাটের নেই।

তিনি আরো বলেন, বিরাট এবং রোহিত দুজনকেই আমি আমার চোখের সামনে লড়াই করতে দেখেছি কারণ আমি পয়েন্টে ফিল্ডিং করি, সেক্ষেত্রে টাইমিং কাকে বলে সেটা আমি খুব ভালো করে নোটিশ করতে পারি, রোহিতের মধ্যে এমন কিছু ট্যালেন্ট রয়েছে এবং খেলার সময় এতটা সময় রয়েছে ওর হাতে যে কত সহজে সে শর্টগুলো খেলতে পারে এবং উপর ওয়ালার একটা চরম আশীর্বাদ রয়েছে ওর উপর। কিন্তু বিরাটের মধ্যে ওই জিনিসটা নেই।

তিনি আরো বলেন যে, রোহিত যখন ব্যাট করে তখন মনে হয় যে যেন রিপ্লে চলছে, রোহিত শর্মা এমন একজন ব্যাটসম্যান যে মুহূর্তের মধ্যে যে কোন ম্যাচের পরিস্থিতি পাল্টে ফেলতে পারে। যদিও দুজনের মধ্যে কে ভালো ব্যাটসম্যান এই প্রশ্নটি তাকে করা হলেও এই প্রশ্নের কোন উত্তর তিনি দেননি, তিনি স্পষ্টত জানিয়েছেন দুজনেই ভালো প্লেয়ার কিন্তু রোহিত শর্মার যে ট্যালেন্ট সেটা বিরাট কোহলির মধ্যে নেই।

জানিয়ে রাখি যে এশিয়া কাপে ভারত এবং পাকিস্তান মুখোমুখি হবে এরকম পরিস্থিতি তৈরি হয়েছে। তবে এশিয়া কাপ এখনো কোন জায়গায় হবে সেটা বড় প্রশ্ন কারণ এ বছরে এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলংকাতে কিন্তু শ্রীলঙ্কাতে যে পলিটিক্যাল ক্রাইসিস চলছে তার উপর নির্ভর করে সেখানে আদৌ এশিয়া কাপ হবে কিনা সেটা একটা বড় প্রশ্ন।