প্রথম ম্যাচেই বাংলাদেশকে গো-হারা করে বিশ্বকাপ অভিযান শুরু করলো ভারতের আন্ডার ১৯ দল !

দক্ষিণ আফ্রিকার মাটিতে বসেছে যুবদের ক্রিকেট বিশ্বকাপ যাকে বলা হয় আন্ডার নাইনটিন ক্রিকেট ওয়ার্ল্ড কাপ। আর বাংলাদেশের বিরুদ্ধে এক দুর্দান্ত জয় দিয়ে ভারতীয় দল তাদের বিশ্বকাপ অভিযান শুরু করল যেখানে বাংলাদেশকে রীতিমতো একতরফা ম্যাচে হারিয়েছে ভারতীয় ক্রিকেট দল। যদিও এখনো আইসিসি চুর বিসিসিআই চুর আমচুর শুরু করেনি বাংলাদেশ ক্রিকেট ভক্তরা কারণ তারা বিপিএল নিয়ে ব্যস্ত।। নিচে রইল ম্যাচের বিস্তারিত।

বিশ্বকাপ অভিযানের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতীয় ক্রিকেট দল এবং প্রথমে ব্যাট করে ২৫১ রানের একটা ভাল রকম টার্গেট তারা সেট করে। ভারতীয় দলের তরফ থেকে ওপেনিং ব্যাটসম্যান আদর্শ সিং ৭৬ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন এবং যেখানে ভারতীয় দল ৩২ রানের দুটি উইকেট হারিয়ে সমস্যায় পড়েছিল সেখানে তার এই দুর্দান্ত ইনিংস ভারতীয় দলকে বড় টার্গেট সেট করতে সাহায্য করে।।

```

ভারতীয় দলের তরফ থেকে অধিনায়ক উদয় অসাধারণ একটা ক্যাপ্টেনের ইনিংস খেলেন, তার ৬৪ রানের ইনিংস ভারতীয় দলকে 251 রান পর্যন্ত পৌঁছাতে সাহায্য করে। ইরানের জবাবে ব্যাক করতে নেমে রীতিমতো তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশ ব্যাটিং। মাত্র ৩০ রানের মাথায় চার উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশের দল এবং মুখ থুবড়ে পড়ে।

যদিও এর পরবর্তীতে দলকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে আরিফুল ইসলাম এবং জেমস। কিন্তু একবার তাদের উইকেট পড়তে বাংলাদেশের তরফ থেকে আর রান করার মত কেউ ছিলনা এবং 251 রান রীতিমতো বাংলাদেশের সামনে যেন বিশাল পাহাড় বলে মনে হচ্ছিল এবং বাংলাদেশ মাত্র ১৬৭ রানের বান্ডিল হয়ে যায়। ভারতীয় দল এই ম্যাচে ৮৪ রানের একটা বড় জয় পেয়েছে।

```

বাংলাদেশের বিরুদ্ধে এই জয় দিয়ে ভারত যেমন একদিকে বিশ্বকাপ অভিযান শুরু করল পাশাপাশি পরবর্তী রাউন্ডে ভারতীয় দল যে প্রায়ই কোয়ালিফাই করে গেল এটা বলা যায় তার কারণ এর পরবর্তীতে ভারতীয় দলের ম্যাচগুলি খুবই নরম দলের সাথে রয়েছে।

এশিয়া কাপ সেমিফাইনালে ভারতীয় ক্রিকেট দল বাংলাদেশের এই দলের কাছেই পরাজিত হয়েছিল আর কোথাও না কোথাও এবার তার বদলা নিল টিম ইন্ডিয়া।