চোটগ্রস্থ ভারতীয় দলকে শক্তিশালী করতে এক খতরনাক ক্রিকেটারকে বাংলাদেশ পাঠালো BCCI

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম এবং দ্বিতীয় ম্যাচে পরাজিত হতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। তারপর থেকে সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের মধ্যে তীব্র সমালোচনা শুরু হয়েছে ভারতের ক্রিকেট দলকে নিয়ে। শুধুমাত্র ক্রিকেট ভক্ত নয়, ভারতের অনেক প্রাক্তন ক্রিকেটাররা বর্তমানে তীব্র সমালোচনা করেছেন ভারতীয় দলের মানসিকতার। এখনো একটা ম্যাচ বাকি রয়েছে ভারতের এবং সেই ম্যাচে ভারত কোনভাবেই পরাজিত হয়ে হোয়াইটওয়াশ হতে চাইবে না।

তবে ইতিমধ্যে ভারতের বেশ কিছু ক্রিকেটার ভীষণভাবে চোট পেয়েছেন। সেই সমস্ত ক্রিকেটারদের রিপ্লেসমেন্ট হওয়াটা ভীষণ জরুরী, কারণ বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ভারত যে কোন মূল্যে জয়লাভ করতে চাইছে কারণ ওয়ানডে সিরিজের শেষটা যদি ভালো হয় সেক্ষেত্রে টেস্ট সিরিজের শুরু হওয়ার জন্য ভারত অতিরিক্ত আত্মবিশ্বাস পাবে। তাই তৃতীয় ম্যাচের আগে ভারত থেকে এক তীব্র ক্রিকেটারকে রওনা দেয়া হলো বাংলাদেশ।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচ থেকে রোহিত শর্মা, কুলদীপ সেন ও দীপক চাহার ছিটকে গিয়েছিলেন। এবার তাঁদের চোটের আপডেট দেওয়া হল ভারতীয় বোর্ডের তরফে। তিন তারকা সিরিজ থেকে ছিটকে গেলেও অবশ্য পরিবর্ত হিসাবে মাত্র এক ক্রিকেটারের নামই ঘোষণা করল ভারতীয় বোর্ড। তৃতীয় ওয়ান ডের জন্য ভারতীয় দলে ডাক পেলেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)।

তবে ভারতীয় দল তৃতীয় ম্যাচে কিভাবে এবং কোন পথে এগোবে, সেটাই দেখার মত ব্যাপার হবে কারণ কে এল রাহুল বিশ্বের সবথেকে খারাপ বোঝেনা একজন মধ্যে অন্যতম অথচ তাকেই BCCI বার বার ভারতের ক্যাপ্টেন করছে। তিনি প্রমাণ করেছেন যে তিনি ভালো অধিনায়কত্বের ধারকাছ দিয়ে যান না তার সত্বেও তাকে অধিনায়ক করা হচ্ছে।

ভারত বাংলাদেশ শেষ ম্যাচের উপর আপাতত অনেক কিছু নির্ভর করছে।