জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারত! হয়ে গেল সম্ভাব্য দল ঘোষণা,কোচ ভিভিএস লক্ষণ

পরের মাসেই জিম্বাবোয়ে সফরে যাবে ভারতের দ্বিতীয় সারির দল। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ হবে। তাতে ভারতীয় দলের কোচ থাকবেন ভিভিএস লক্ষণ। যদিও সিরিজের দিনক্ষণের বিষয়ে চূড়ান্ত ঘোষণা করা হয়েছে আজ। তবে একাংশের দাবি, সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার সিরিজের অন্তর্গত। জিম্বাবোয়ের জন্য এই সিরিজটি খুব গুরুত্বপূর্ণ। কবে থেকে শুরু আর কে থাকছে দলে, রইলো বিস্তারিত।

পরের বছর একদিনের বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে গেলে জিম্বাবুয়েকে এখানে ভালো ফল করতেই হবে। পরের বছর ভারতে অনুষ্ঠিত হবে ওয়ান ডে বিশ্বকাপ। সূত্রের খবর অনুযায়ী ভারতের দ্বিতীয় সারি অর্থাৎ ভারতের B টিম এই সিরিজে খেলবে এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে মোট তিনটি ম্যাচ খেলবে হারারে স্পোর্টস ক্লাবের মাঠে। ১৫ অগস্ট হারারে পৌঁছাবে ভারতীয় দল। ১৮ অগস্ট প্রথম একদিনের ম্যাচ। পরের দুটি ম্যাচ হবে ২০ অগস্ট এবং ২২ অগস্ট। উল্লেখ্য, ছয় বছরে এই প্রথমবার জিম্বাবোয়ে সফরে যাবে ভারতীয় দল।

FixtureTeamDateTimeVenue
1st ODIIndia vs ZimbabweAugust 18, 20221:30 p.m. ISTHarare Sports Club
2nd ODIIndia vs ZimbabweAugust 20, 20221:30 p.m. ISTHarare Sports Club
3rd ODIIndia vs ZimbabweAugust 22, 20221:30 p.m. ISTHarare Sports Club

জানিয়ে রাখি যে ভারতের দ্বিতীয় সারির দল এখানে খেলবে সেটা পরিষ্কার, অর্থাৎ যে টিম ireland এবং ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচটি খেললো এরকম টিমই খেলবে। ২০১৬ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দল শেষবার জুন-জুলাই মাসে জিম্বাবোয়ে সফরে গিয়েছিল। সেখানে তারা তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। উল্লেখ্য এই সিরিজ শেষ হওয়ার কয়েকদিনের মধ্যেই ২৭ অগস্ট থেকে শ্রীলঙ্কাতে এশিয়া কাপ শুরু হওয়ার কথা রয়েছে।

সম্ভাব্য টিম: ঈশান কিষান, লোকেশ রাহুল, সূর্যকুমার, দীপক হুডা, চাহাল, আর্ষদিপ সিং, রবীন্দ্র জাদেজা,শুভমান গিল,শিখার ধাওয়ান, অক্সার প্যাটেল, ঋতুরাজ, সঞ্জু স্যামসন, শ্রেয়াস আইয়ের, মোহাম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর। বেশ কিছু যুব প্লেয়ারদের সুযোগ দেওয়া হবে এই সিরিজে। অধিনায়কত্ব করতে দেখা যাবে কে এল রাহুলকে। গুরুত্বপূর্ণ ব্যাপার হলো বিরাট কোহলিকে এই সিরিজে দেখা যেতে পারে, এই নিয়ে ভাবনা চিন্তা চলছে।

জানিয়ে রাখি যে সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে কুড়ি ওভারের সিরিজে ইতিমধ্যেই জয়লাভ করেছে ভারত, ওয়ান ডে সিরিজেও জিতেছে। জানিয়ে রাখি বিগত চারটি কুড়ি ওভারের সিরিজে ইংল্যান্ড কে পরাজিত করেছে ভারত। আজ শুরু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে অভিযান।