ভারতের বিরুদ্ধে ম্যাচ জিততেই ভারতীয় দলকে নিয়ে বি’স্ফোরক মন্তব্য করলেন শ্রীলঙ্কা ক্যাপ্টেন

প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে পরাজিত হয়েছিল শ্রীলংকা তবে দ্বিতীয় ম্যাচে এসেছে জয়।এশিয়ার বাইরে খেলা হলে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে কোনও দল স্কোরবোর্ডে ২০০ রান তুললে জয়ের বিষয়ে এনেকটাই নিশ্চিন্ত হতে পারে। তবে ভারতের মাটিতে ভারতের বিরুদ্ধে ২০৬ রানও যে নিরাপদ নয়, সেটা ভালো মতোই জানেন শ্রীলঙ্কা দলনায়ক দাসুন শানাকা। পুণেতে শেষমেশ ম্যাচ জিতলেও শ্রীলঙ্কা টের পায় গনগনে আঁচটা। আর ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে কোনরকমে জিততেই বি’স্ফোরক মন্তব্য করলেন তিনি।

ভারত দেওয়ালে পিঠ ঠেকা অবস্থা থেকে যেভাবে ঘুরে দাঁড়িয়ে জয়ের লক্ষ্যের কাছাকাছি পৌঁছে যায়, তাতে শানাকা বুঝে যান, জয় নিশ্চিত করতে হলে লক্ষ্যটা ভারতের থেকে আরও দূরে সরিয়ে নিয়ে যেতে হবে। সেকারণেই পুণের জয়ে তৃপ্ত হলেও সতর্ক শোনায় শ্রীলঙ্কা দলনায়ককে।শানাকা নিজে ব্যাটে-বলে সফল হয়েছেন। জিতেছেন ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার।

দলের সার্বিক পারফর্ম্যান্সে খুশি হলেও দাসুন মনে করেন যে, এই ম্যাচে আরও বেশি রান তোলা উচিত ছিল তাঁদের। পুরস্কার বিতরণী মঞ্চে শ্রীলঙ্কা দলনায়ক বলেন, ‘সত্যি বলতে, (ব্যাটিং ইনিংসের) মাঝের সময়টায় আমরা আরও ভালো খেলতে পারতাম।

কেননা ওপেনাররা যথাযথ ভিত গড়ে দিয়েছিল। সূর্যকুমার ও অক্ষর প্যাটেল অসাধারণ খেলল। যদিও আমরা শেষমেশ স্নায়ুর উপর নিয়ন্ত্রণ বজায় রাখতে পারি। ভারতের পরিবেশে ভারতের বিরুদ্ধে শুরুতে এমন ইনিংস গড়ে ম্যাচ জেতাটা দারুণ বিষয়।’

সব মিলিয়ে ভারতীয় দল এই ম্যাচে লড়াই করলেও যেহেতু প্রথমেই কয়েকটি উইকেট হারিয়ে ফেলে ভারতীয় ক্রিকেট দল সেই কারণে এই ম্যাচে প্রথম থেকেই বেশ কিছুটা পিছিয়ে পড়তে হয় ভারতকে।