দুরন্ত পারফরম্যান্স দিয়ে নিউজিল্যান্ডকে উড়িয়ে সিরিজ জিতে নিল ভারতীয় দল!

প্রথমে শ্রীলংকাকে পরাজিত করা আর এবার নিউজিল্যান্ড। ভারতীয় দল বর্তমানে বেশ দুর্ধর্ষ ফর্মে রয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়লাভ করতে বেশ কিছুটা ভালো পারফর্ম করতে হয়েছিল ভারতীয় দলকে, ব্যাট হাতে ৩৪৯ রান করতে হয়েছিল রোহিত শর্মা এবং কোম্পানিকে কিন্তু দ্বিতীয় ম্যাচে খুব সহজেই জয় চলে এলো ভারতীয় দলের এবং ওপেনিং জুটিতে একটা দুরন্ত পার্টনারশিপ দিয়ে ভারতের জয়- কে সহজ করে দেন রোহিত শর্মা শুভমান গিল।

বল হাতে ভারতীয় বোলাররা আজকে এত ভালো বল করেছে যে দাঁড়িয়ে থাকার মত ক্ষমতা ছিল না নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের আর সেই কারণে মাত্র ১৫ রানের মধ্যে তাদের অর্ধেক দল প্যাভিলিয়নে ফিরে যায় তবে নিচের দিকে গ্লেন ফিলিপস প্রতিরোধ গড়ে তুলে যার দৌলতে ১০৮ রান পর্যন্ত পৌঁছায় নিউজিল্যান্ড এবং ভারতের জয়ের জন্য দরকার ছিল ১০৯ রান। ভারতের তরফ থেকে তিন উইকেট নিয়েছেন মোহাম্মদ সামি, ১ উইকেট পেয়েছেন সিরাজ। শার্দুল ঠাকুরের এক উইকেট এবং হার্দিক পান্ডিয়ার দুই উইকেট এবং কুলদীপ যাদবের ১ উইকেট। ওয়াশিংটন সুন্দরের দুই উইকেট।

ভারতের হয়ে ওপেনিং করতে নামেন রোহিত শর্মা এবং শুভমান গিল এবং গত ম্যাচে ডবল সেঞ্চুরি করা শুভমান গিল আজকে অতটা অ্যাটেকিং ক্রিকেট খেলিনি কারণ আজকে মেন অ্যাটাক করেছে রোহিত শর্মা। সাতটি চার এবং দুটি বিশাল ছক্কা দিয়ে ৫১ রানের অনবদ্য ইনিংস খেলেছেন ভারতীয় ক্যাপ্টেন। তিনি যে ফর্মে রয়েছেন সেটা খুব ভালোভাবেই বোঝা যাচ্ছিল এবং একটা ভালো ইনিংস তার ব্যাট থেকে আসবে তার ইঙ্গিত তিনি আগেই দিয়েছিলেন। এই ম্যাচে ৫১ রানের ইনিংস খেলে তিনি ভারতকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন।

তবে নট আউট অবস্থায় ম্যাচ ফিনিশ করতে পারেননি রোহিত শর্মা, 50 বলে 51 রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান রোহিত শর্মা এবং শেষ পর্যন্ত বিরাট কোহলিকে মাঠে নামতে হয় এবং ১০৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামা ভারত এই ম্যাচে নয় উইকেটে দুরন্ত জয় লাভ করে। শুভমান গিল ৩৫ রানে নট আউট থাকেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ভারত দুটি ম্যাচে জয়লাভ করে সিরিজ রীতিমতো পকেটে ভরে নিল। ভারতের সবথেকে গুরুত্বপূর্ণ সিরিজ এবার শুরু হতে চলেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যেখানে ভারত ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি টেস্ট ম্যাচ খেলবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দিক দিয়ে দেখতে গেলেও এটি ভীষণ গুরুত্বপূর্ণ একটি সিরিজ হতে চলেছে।