ব্রেকিং নিউজ: বাংলাদেশকে ৯৬ রানে বান্ডিল করে এশিয়া কাপ চাম্পিয়ন হলো ভারত !

ভারতের পুরুষ দল নিয়ে বেশ কিছুদিন ধরে আইসিসি ট্রফি জেতা নিয়ে ডামাডোল চলছে, এমনকি গতবারের এশিয়া কাপেও রোহিত শর্মার দল জিততে পারেনি। তবে যে কাজ ভারতের পোস্টিং করতে পারেনি সেই কাজ ভারতের মহিলা দল করে দেখালো, দুরন্ত পারফরম্যান্স করে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলো ভারত। বাংলাদেশকে ১০০ রানও করতে দিলেন না শ্রেয়াঙ্কা পাতিল, মান্নাত কাশ্যপ, কণিকা আহুজারা। চার বল বাকি থাকতে ৯৬ রানে অলআউট করে ম্যাচ পকেটে পুড়ে ফেলে ভারত।

সেই সঙ্গে ৩১ রানে ম্যাচ জিতে ২০২৩ এশিয়ান ক্রিকেট কাউন্সিল উইমেন্স ইমার্জিং এশিয়া কাপে চ্যাম্পিয়ন হল ভারতীয় মহিলা ‘এ’ দল।এদিন টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় দল শুরুটা ধীরগতিতেই করেছিল। এমন কী ৫০ রানের মধ্যে ২ উইকেট তারা হারিয়ে বসে থাকে। দলের অধিনায়ক শ্বেতা সেহরাওয়াত ২০ বলে ১৩ রান করে আউট হয়ে যান। নাহিদা আক্তারকে বোল্ড করেন শ্বেতা। আর এক ওপেনার ইউ ছেত্রী ২০ বলে ২২ করে সাজঘরে ফিরে যান। রাবেয়া খানের বলে বোল্ড হয়ে যান তিনি। তবে তিনে ব্যাট করতে নেমে দীনেশ বৃন্দা হাল ধরেন।

```

তিনি ৫টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৩৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। এ ছাড়া পাঁচে ব্যাট করতে নেমে কণিকা আহুজা ২৩ বলে অপরাজিত ৩০ রান করে ভারতকে বড় অক্সিজেন দেন। তাঁর ইনিংসে রয়েছে চারটি চার। বাকিরা কেউ অবশ্য দুই অঙ্কের ঘরেই পৌঁছাননি। যে কারণে ২০ ওভারে খুব বেশি রান স্কোরবোর্ডে যোগ করতে পারেনি ভারত। ৭ উইকেট হারিয়ে তারা করে ১২৭ রান। রানটা অনেক বেশি না হলেও মোটামুটি একটা ফাইটিং টোটাল ছিল।

তবে অল্প রানের পুঁজি নিয়েও ভারতীয় বোলাররা দুরন্ত লড়াই করেন। তাঁদের দাপটেই ৯৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। আর এই দুরন্ত জয় দিয়ে ইমার্জিং এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়ে গেল ভারতীয় দল।

```

প্রথম দিকে ভারতীয় দলের রান খুব একটা বেশি না হওয়ায় একটু চাপের মধ্যে ছিল ভারতীয় দল তবে বোলাররা সেই চাপকে একদম উতরে দিয়েছে এবং অনবদ্য পারফরম্যান্স করে বাংলাদেশকে পরাজিত করে দিয়েছে।