যুবদের পর মেয়েরা, স্মৃতির দুরন্ত ইনিংসে বাংলাদেশকে দূরমুস করে সিরিজ চ্যাম্পিয়ন ভারত!

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে ভারতীয় দল, বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজে জয়লাভ করতে হলে ভারতকে আজকের ম্যাচে জয়লাভ করতে হতো, আর সেটাই করে দেখালো ভারতের মেয়েরা। গতকাল বাংলাদেশের ৩০ বছর বয়সের প্লেয়ার দ্বারা ভর্তি যুব দলকে লজ্জা জনক ভাবে পরাজিত করেছে ভারতের ১৮-১৯ বছরের যুবদের দল, তার আগের দিনে পাকিস্তানের একই ধরনের আন্তর্জাতিক ক্রিকেট খেলা ৩০ বছরের প্লেয়ার দ্বারা ভর্তির যুবদলকে পরাজিত করেছিল ভারতের একই দল, আর এবার ভারতের মেয়েরা দুরন্ত স্টাইলে বাংলাদেশকে পরাজিত করল এবং এই জয়ের মূল কান্ডারী স্মৃতি মান্ধানা।

টসে জিতে বাংলাদেশ প্রথমে করার সিদ্ধান্ত নেয় এবং তারা নির্ধারিত ৫০ ওভারে ২২৫ রান করে এবং বাংলাদেশের তরফ থেকে তাদের ক্রিকেটে ইতিহাসের প্রথম সেঞ্চুরি করলেন ফারহানা পিংকি যিনি ১০৭ রান করেছেন এই ম্যাচে, ২২৫ রান পর্যন্ত যাওয়ার ক্ষমতা ভারতীয় দলের অবশ্যই ছিল তাও আবার বাংলাদেশের মতো দলের বিরুদ্ধে, ব্যাট হাতে দুরন্ত শুরুটা করেছিলেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান স্মৃতি মন্ধনা। এই ম্যাচে তিনি একটি দুরন্ত হাফ সেঞ্চুরি করেছেন এবং ম্যাচের জয় লাভের জন্য যে ভিত দরকার ছিল সেটি তৈরি করে দিয়েছেন, ৮৫ বলে ৫৯ রানের একটি দুরন্ত তিনি খেলেছেন, তবে তারপরে হাল ধরেন হরলিন দেওল।

```

হরলিন ১০৮ বলে ৭৭ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন যা ভারতীয় দলকে জয়ের আরো কাছে নিয়ে চলে যায়, যদিও শেষ মুহূর্তে গিয়ে ভারতীয় দল রান আউটের আকারে বেশ কয়েকটি উইকেট হারিয়ে রীতিমতো চাপের মধ্যে পড়ে যায়, তবে শেষ পর্যন্ত দুরন্ত পারফরম্যান্স করে ভারতীয় দল এই ম্যাচে জয়লাভ করে যার দ্বারা এই সিরিজে জয় লাভ করলে ভারত।