জাদেজা-শামি বা কোহলি না,লজ্জার হারের জন্য অন্য ২ ভারতীয় ক্রিকেটারকে দায়ী করলেন বাভুমা !

ঘরের মাটিতে হচ্ছে বিশ্বকাপ আর সেই কারণে বিশ্বকাপে জয়লাভ করতে নিজেদেরকে সম্পূর্ণভাবে প্রস্তুত করেছে টিম ইন্ডিয়া, ভারতীয় দলের এই মুহূর্তে বিন্দুমাত্র খামতি কোনো অংশে দেখা যাচ্ছে না, বিরাট কোহলি থেকে রোহিত শর্মা প্রত্যেক ব্যাটসম্যান ভালো রকম ব্যাটিং করছেন আবার প্রত্যেক বোলার দুর্দান্ত বোলিং করছেন যার দৌলতে সামনে যেকোনো ব্যাটিং লাইন আপ এলে তাকে রীতিমতো ধ্বংস করে দিচ্ছে ভারতীয় দল এবং ভারতকে চ্যালেঞ্জ করার ক্ষমতা নেই বিশ্বের কোন দলের এই মুহূর্তে। আজকের ম্যাচে টসে জিতে ম্যাচ করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মা এবং ২৪৩ রানে ভারত পরাজিত করল দক্ষিণ আফ্রিকাকে। আর সেই নিয়ে প্রশ্ন করা হয় দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন বাভুমাকে।

লাগাতার একের পর এক ম্যাচে যে ধরনের দাপট বজায় রেখেছে ভারতীয় ক্রিকেট দল তাতে পাকিস্তান বাংলাদেশের মতো অজুহাত প্রিয় দেশগুলি বিভিন্ন রকমের অজুহাত তৈরি করছে যে ভারতকে নাকি আলাদা কোম্পানির বল দেওয়া হচ্ছে ব্যবহার করতে, এমনকি অনেক ব্রেনলেস মানুষ এটাও বলছেন যে ভারতের বলের মধ্যে নাকি কোন চিপ আছে এবং তার ফলে ভারতীয় দল যেদিকে খুশি বল সুইং করাচ্ছে। যদি অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের ক্রিকেট ভক্তরা ছাড়া অন্য কেউ এ ধরনের আজগুবি গল্প করেনি। এমনকি দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন মেনে নিলেন যে ভারতীয় দলের ঠিক কোন ক্রিকেটারের জন্য আজকের ম্যাচে তারা এভাবে পরাজিত হলো।

```

দক্ষিণ আফ্রিকা ক্যাপ্টেনকে সোজাসুজি প্রশ্ন করা হয় যে, রানের তারা করতে নামলে আপনাদের এরকম অবস্থা কেন হচ্ছে, তিনি স্পষ্ট বলেন, “রান তারা করতে কেন আমাদের সমস্যা হচ্ছে এর কোন বিশেষ কারণ বলা খুব মুশকিল কারণ দল হিসেবে আমরা ভালোই করছি। প্রথমে ব্যাট করেও ভালো খেলছি, এমনকি পাকিস্তানের বিরুদ্ধে আমরা রান তারা করেই জিতেছি। তবে আজকের ম্যাচের কথা বলতে গেলে আমার মনে হয় যে প্রথম ১০ ওভারে ওদের ৯০ রান হয়ে গেছিল মাত্র দুই উইকেট হারিয়ে এবং সেখানে আমরা ম্যাচ থেকে অনেকটাই পিছিয়ে পড়েছিলাম।”

তিনি আরো বলেন, ‘ভারতীয় দল ভালো বোলিং করলেও আমরা আসলে পিছিয়ে পড়েছিলাম ভারতীয় দলের এত ভালো ব্যাটিংয়ের জন্য। বিশেষ করে রোহিত শর্মা প্রথমেই আমাদেরকে ম্যাচ থেকে বের করে দিয়েছিলেন প্রথম দশ ওভারে ৯০ রান করে।” ভারতীয় দল যে ভালো বোলিং করেছে সেটা তিনি মেনে নিয়েছেন কিন্তু তার সাথে ম্যাচ থেকে তার পিছিয়ে পড়ার প্রধান কারণ হলো রোহিত শর্মার দুর্দান্ত অ্যাটাকিং ক্রিকেট।

```

সব মিলিয়ে ভারতীয় দলের কাছে নতী স্বীকার করেছেন দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন এবং তিনি জানিয়েছেন আমরা ভারতীয় দলের সমান সমান ক্রিকেট খেলতে পারিনি আমাদের কিছু খামতি থেকে গেছে, বিশেষ করে আমরা খুব ভালো ব্যাটিং করতে পারিনি। তবে আমরা চেষ্টা করবো পরবর্তী ম্যাচে ফিরে আসার।

সব মিলিয়ে, ভারতীয় দলের এই দুর্দান্ত পারফরমেন্স রীতিমতো অবাক করছে সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের।