‘এদের দ্বারা কিছু হবে না,বড়ো দলের সামনে উল্টে যাবে’ ভারতীয় দলকে নিয়ে বি’স্ফোরক পাক ক্রিকেটার! তোলপাড় ভারতীয় ক্রিকেট!

শনিবার রায়পুরে খেলা দ্বিতীয় ওয়ানডে-তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মহম্মদ শামির নেতৃত্বে ভারতীয় বোলিং আক্রমণ দুরন্ত পারফরম্যান্স করেছে। টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে টিম ইন্ডিয়া ৩৪.৩ ওভারে মাত্র ১০৮ রানেই অলআউট করে দেয় কিউয়িদের। রান তাড়া করতে নেমে ভারত স্বাচ্ছন্দ্যে মাত্র ২০.১ ওভারে ২ উইকেটে ১১১ রান করে ফেলে। আট উইকেটে ভারত ম্যাচটি জিতে সিরিজ পকেটে পুড়ে ফেলে। ভারতীয় দলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কামরান আকমল।

আকমল তাঁর ইউটিউব চ্যানেলে শেয়ার করা একটি ভিডিয়োতে বলেছেন, ‘এই ভারতীয় বোলিং ইউনিটকে কিন্তু ভালো পিচ অর্থাৎ ব্যাটিংয়ের জন্য আদর্শ পিচে লড়াই করতে হবে। বিশেষ করে শীর্ষ দলগুলির বিরুদ্ধে। উমরান মালিককে একাদশে সুযোগ দেওয়াটা ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’ তিনি যোগ করেছেন, ‘ও আরও ভালো বল করছে। এবং নিশ্চিত ভাবেই ম্যাচউইনার হতে পারে। জাসপ্রীত বুমরাহ ফিরলে বোলিং লাইনআপ খুব শক্তিশালী দেখাবে।’

এত ভালো পারফরম্যান্সের পরেও পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান কামরান আকমল দাবি করেছেন যে, ভারতীয় বোলিং লাইন আপকে ভালো পিচে লড়াই করতে হবে। তিনি আরও বলেছেন, উমরান মালিককে প্লেয়িং ইলেভেনে রাখার উপায় খুঁজে পেলে, ভারতের আক্রমণ আরও মারাত্মক হতে পারে।আকমল ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে চলতি সিরিজ নিয়েও আলোচনা করতে গিয়ে বলেছেন, কিউয়িদের হোয়াইটওয়াশ করা উচিত টিম ইন্ডিয়ার।

প্রসঙ্গত. রোহিত শর্মা বাহিনী ইতিমধ্যেই তিন ম্যাচের সিরিজ ২-০ জিতে নিয়েছে।আকমল বলেছেন, ‘ভারতের উচিত, নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করা। দলটির আত্মবিশ্বাস অনেক বেশি এবং খেলোয়াড়রা ভালো ছন্দে আছে। এই ভারতীয় দলের ভালো বিষয় হল যে, তারা রান তাড়া করেও জিতেছে। আবার প্রথমে ব্যাট করেও জিতেছে। আমরা অতীতে দেখেছি যে, ওরা তাড়া করতে পছন্দ করে। তবে বিশ্বকাপের আগে সব ভাবে নিজেদের প্রস্তুত রাখতে চাইছে ভারত।’

সিরিজের উদ্বোধনী ম্যাচে ভারত ১২ রানে জিতেছিল। রায়পুরে ৮ উইকেটে জয় পায়। মঙ্গলবার ইন্দোরে শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।