প্রথম ম্যাচেই বাংলাদেশের কোমর ভেঙে অনবদ্য রেকর্ড গড়লেন কুলদীপ!

ওয়ানডে সিরিজে পরাজয়ের পর আজকে টেস্ট সিরিজে বাংলাদেশের মুখোমুখি হয়েছিল ভারত। জয়ের দোরগোরা থেকেও ওয়ানডে সিরিজে ভারতে হয়েছে ভারতকে আর সেই ক্ষোভ নিয়ে মাঠে নেমে ছিলেন ভারতীয় ক্রিকেটাররা। প্রথমে ব্যাট হাতে দুরন্ত ব্যাটিং করতে দেখা যায় ভারতীয় ব্যাটসম্যানদের এবং তারপর বল হাতে রীতিমতো তাণ্ডব করে ভারতের প্রেস বোলাররা আর তারপরে বাংলাদেশের কোমর ভেঙে দেয় কুলদীপ যাদব একা হাতে।

প্রথম ইনিংসে ভারতীয় দল ব্যাট করে ৪০৪ রান করে যেখানে যেটা সব পুজারা দুরন্ত একটি ৯০ রানের ইনিংস খেলেন যার জন্য ভারত এই রান পর্যন্ত পৌঁছাতে পেরেছে, 86 রানের একটি অনবদ্য ইনিংস খেলেছেন কেকেআর ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার। শেষের দিকে ভারতীয় অলরাউন্ডার রবি চন্দন আশ্বিন এবং কুলদীপের দুরন্ত পার্টনারশিপ ভারত এই বিশাল স্কোর খাড়া করে। ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং।

প্রথমে সিরাজ এবং উমেশের গতির সামনে আত্মসমর্পণ করে বাংলাদেশের ওপেনাররা আর তারপর কুলদীপের ফিরকিতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশ ব্যাটিং। পরপর চার উইকেট নিয়ে রীতিমতো এই ম্যাচ কে একতরফা করে দেয় কুলদীপ যাদব।

প্রথমে সাকিবুল হাসান, তারপর তাইজুল ইসলাম এবং বাংলাদেশি উইকেট কিপার নুরুল হাসানের উইকেট নিয়ে রীতিমতো এই ম্যাচে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেয় কুলদীপ যাদব।

বেশ কয়েক বছর পর ভারতীয় দলে কাম ব্যাক করছে কুলদীপ যাদব তবে ব্যাট এবং বল হাতে তার এই দুরন্ত পারফরম্যান্স রীতিমতো অবাক করেছে ক্রিকেট ভক্তদের।