সিরিজ জিতে ভারতকে নিয়ে বি’ষ্ফোরক মন্তব্য লিটন দাসের, তোলপাড় বিশ্ব ক্রিকেট!

নিউজিল্যান্ড সফরের পরে এই মুহূর্তে বাংলাদেশে উড়ে গিয়েছে ভারতীয় দল (Indian Team)। বাংলাদেশে গিয়ে প্রথমে বাংলাদেশ এবং ভারতের মধ্যে শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া হয়েছে ভারতের (India)। অপরদিকে প্রথম দুটি ম্যাচে ভারতকে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে লিটন দাসের (Liton Das) বাংলাদেশ দল (Bangladesh Cricket Team)।

২০১৫ সালে শেষবার ভারতকে কোন দ্বিপক্ষীক সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালের পর ৭ বছর পর ফের ২০২২ সালে এসে ঘরের মাঠে ভারতকে পেয়ে ওয়ানডে সিরিজ জিতে নিল বাংলাদেশ দল। স্বাভাবিকভাবেই এই ওয়ানডে সিরিজ জিতে খুবই উচ্ছশ্বিত বাংলাদেশ ক্রিকেট দল বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল (Tamim Iqbal) ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগে চোট পেয়ে হঠাৎই ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যান। তার পরিবর্তে এই সিরিজে বাংলাদেশ দলের নতুন অধিনায়ক হিসেবে নেতৃত্ব পান লিটন দাস (Liton Das)।

আর নেতৃত্ব পেয়েই বাজিমাত করলেন তিনি।দ্বিতীয় বাংলাদেশি অধিনায়ক হিসেবে প্রথম দুই ম্যাচ জয়ের রেকর্ড ও ভারতীয় দলকে পরাজিত করার রেকর্ড করে ফেললেন লিটন দাস। ম্যাচ জিতে দলের খেলোয়াড়দের প্রশংসা করার পাশাপাশি ভারতীয় দলকে হুমকিপূর্ণ হুঁশিয়ারি দিলেন লিটন দাস।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচ জিতে বাংলাদেশের অধিনায়ক লিটন দাস বলেন, ” সিরিজ জিতে আমি খুবই খুশি। অধিনায়ক হিসেবে এটা আমার প্রথম সিরিজ জয়। এই ম্যাচে প্রথমে আমরা চাপে পড়ে গিয়েছিলাম কিন্তু মেহেন্দি হাসান এবং মাহমুদুল্লাহ ভাই যেভাবে পারফরমেন্স করে দলের রান বড় জায়গায় নিয়ে গেল তা সত্যি প্রশংসনীয়।

দলের প্রত্যেক ক্রিকেটারই ম্যাচ জয়ের ক্ষেত্রে নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছে। আমরা যদি এভাবে পারফরমেন্স করতে পারি তাহলে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ আমরা অনায়াসে জিতে নিতে পারবো।”