লর্ডস এর পিচ থেকে কেন ছেঁটে ফেলা হলো ঘাস? জানুন আসল কারণ

লর্ডসে দ্বিতীয় এক দিনের ম্যাচে মুখোমুখি ভারত এবং ইংল্যান্ড। ওভালে প্রথম ম্যাচে যশপ্রীত বুমরার দাপটে উড়ে গিয়েছিল ইংল্যান্ড। সেই ভয়েই কি লর্ডসের পিচে ঘাস কমিয়ে দেওয়া হল? টস জিতে যদিও ভেজা পিচের কারণে বোলিং করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা।লর্ডসে টস জিতে রোহিত বলেন, “পিচে ঘাস কম রয়েছে, তবে পিচ ভেজা। বোলাররা সুবিধা পেতে পারে। এই মাঠে জিততে হলে হাতে রান প্রয়োজন।”

ওভালে ইংল্যান্ডকে মাত্র ১১০ রানে শেষ করে দিয়েছিল ভারত। সহজেই সেই ম্যাচ জিতে নেন রোহিতরা। লর্ডসেও সেই অপেক্ষাতেই থাকবেন তাঁরা। রোহিত বলেন, “বুমরার মতো এক জন বোলার দলে থাকলে সব সময় সেটা বাড়তি সুবিধা দেবে। যে কোনও ধরনের ক্রিকেটে ও সেরা বোলার।’’উইকেটরক্ষক ঋষভ পন্থেরও প্রশংসা করেন রোহিত। বলে, ‘‘ইংল্যান্ডের পিচে বুমরার বল উইকেটের পিছনে ধরা বেশ কঠিন। ঋষভ বেশ কিছু ভাল ক্যাচ নিয়েছে।”

লর্ডসের প্রথম একাদশে ফিরলেন বিরাট কোহলী। চোটের কারণে ওভালে খেলতে পারেননি তিনি। রোহিত বলেন, “শ্রেয়স আয়ারের বদলে এই ম্যাচে খেলবে বিরাট কোহলী।” লর্ডসের ঐতিহ্যের কথাও উঠে এল রোহিতের মুখে। তিনি বলেন, “বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়াম লর্ডস। সেই মাঠে ভাল খেলার জন্য ছেলেরা মুখিয়ে রয়েছে। আশা করছি ভাল ম্যাচ হবে।”

জানিয়ে রাখি যে প্রথম ম্যাচে ভারত খুব সহজেই জয়লাভ করেছে। ভারতীয় বোলারদের দাপটের সামনে দাঁড়িয়ে থাকতে পারেনি কোন ইংরেজ ব্যাটসম্যান। বিশেষত বুমরার বোলিংয়ের দাপটের সামনে একদমই অসহায় ছিল ইংরেজ ব্যাটসম্যানরা।

আজ দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত এবং ইংল্যান্ড। এই ম্যাচে বিরাট কোহলি কেমন খেলতে চলেছেন সেটাই দেখার মতো ব্যাপার হবে। কারণ বিরাট কোহলি কোনোভাবেই ফর্ম এর আশেপাশে নেই।