‘আমাদের যা টাকা আছে সূর্যকুমার যাদবকে…’ সূর্যকে নিয়ে বি’স্ফোরক মন্তব্য ম্যাক্সওয়েলের

সূর্য কুমার যাদব এই মুহূর্তে বিশ্বের সবথেকে সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম। যে কয়টি ম্যাচ তিনি খেলেন তার অধিকাংশ ম্যাচেই তিনি তার দলের হয়ে যথেষ্ট কন্ট্রিবিউশন করে থাকেন। কোন ম্যাচেই সূর্যকে সেই ভাবে ফ্লপ করতে দেখা যায় না আর সেই কারণে সারা বিশ্বে এখন সূর্য কুমার যাদব কে নিয়ে কথাবার্তা চলছে। এবং এই মুহূর্তে সূর্য কুমার যাদব কে নিয়ে চমকপ্রদ মন্তব্য করে দিলেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডর গ্লেন ম্যাক্সওয়েল।

সম্প্রতি বিশ্বকাপে পরাজয়ের পর রাহুল দ্রাবিড় মন্তব্য করেছিলেন যে ভারতীয় ক্রিকেটাররা যদি অস্ট্রেলিয়ার মতো দেশে বিগ ব্যাশের মত কোন টুর্নামেন্ট খেলে সেক্ষেত্রে তাদের ক্রিকেটিং স্কিল আরো বেশি উন্নত হবে এবং বিশ্বকাপের মধ্যে টুর্নামেন্টে এবং এই ধরনের গ্রাউন্ডে আমাদের ক্রিকেটার আরো বেশি ভালো পারফরম্যান্স করতে পারবে। অর্থাৎ স্পষ্টতই ভারতীয় ক্রিকেটারদের বিগ ব্যাশে খেলা নিয়ে দাবি করেছিলেন রাহুল দ্রাবিড়। আর এই কথা ম্যাক্সওয়েল এর কানে যেতেই তিনি এক চমকপ্রদ মন্তব্য করে দিলেন সূর্য কুমার যাদব কে নিয়ে।

গ্লেন ম্যাক্সওয়্যাল বললেন যে, সূর্য কুমার যাদব এই মুহূর্তে যে ফর্মে রয়েছে এবং যে লেভেলের ক্রিকেটার সে তাতে করে বিগ ব্যাশের মত লিখে এসে অবশ্যই খেলতে পারে কিন্তু এত বড় মাপের ক্রিকেটারকে কেনার মত টাকা বিগ ব্যাশের কোন দলের কাছে নেই। ম্যাক্সওয়েল আরো বলেন প্রত্যেকটি ক্রিকেটারকে কেনার জন্য মাথাপিছু একটা নির্দিষ্ট দাম হয় কিন্তু সূর্য কুমারকে কেনার যে দাম সেটা আমাদের আয়ত্তের বাইরে।

অর্থাৎ বর্তমানের মুহূর্তে বিশ্বের সেরা ক্রিকেটারের যে ডিমান্ড এবং তাকে খেলানোর যে দাম হওয়া উচিত সেটা নিয়ে রীতিমত খোলামেলা গ্লেন ম্যাক্সওয়েল। বিগ ব্যাশ লিগ যথেষ্ট প্রতিযোগিতামূলক একটি টুর্নামেন্ট। আর সেখানে সূর্য কুমার যাদবের মতো ক্রিকেটারকে কেনা একটা বিশাল বড় চ্যালেঞ্জ হবে সেটা রীতিমত পরিষ্কার করে দিলেন দিলেন।

পাশাপাশি জানিয়ে রাখবো যে বর্তমানে ভারতীয় দল নিউজিল্যান্ডে রয়েছে এবং সেখানে টি-টোয়েন্টি সিরিজে হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্ব ভারত জয় লাভ করেছে এবং আগামী ২৫ তারিখ থেকে সেখানে ওয়ানডে সিরিজ শুরু হতে চলেছে।