এক ওভারে সাত ছক্কা! নজির ভারতীয় ব্যাটারের, ছাপিয়ে গেলেন রবি শাস্ত্রী, যুবরাজদের

এক ওভারে ছয়টি ছক্কা, বিশ্ব ক্রিকেটকে এক সময় তোলপাড় করেছিলেন ভারতের তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং তবে তার আগেও রবি শাস্ত্রী সেই একই কাজ করেছিলেন আশির দশকে। তবে যুবরাজ সিংয়ের সেই বিধ্বংসী ইনিংসের পর কেটে গেছে অনেক বছর তবু ভারতীয় ক্রিকেটে এই ধরনের ঘটনা ঘটেনি। তবে এবার সেটি করে দেখালেন চেন্নাই সুপার কিংস এর তারকা ব্যাটসম্যান। এক ইনিংসে ১৬টি ছয়! এক ওভারে ৭টি ছয়!

ক্রিকেটে অভূতপূর্ব নজির গড়লেন রুতুরাজ গায়কোয়াড়। বিজয় হজারে ট্রফিতে এই কীর্তি গড়লেন তিনি। এত দিন ভারতীয়দের মধ্যে ছ’বলে ৬ ছক্কার নজির ছিল রবি শাস্ত্রী এবং যুবরাজ সিংহের। এই দু’জনকেও ছাপিয়ে গেলেন রুতুরাজ।সপ্তম ক্রিকেটার হিসেবে বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি করলেন রুতুরাজ গায়কোয়াড়। চলতি মরশুমে জাতীয় ওয়ান ডে টুর্নামেন্ট তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যক্তিগত দ্বিশতরান করেন মহারাষ্ট্রের তারকা ওপেনার।

উত্তরপ্রদেশের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ১০টি চার ও ১৬টি ছক্কার সাহায্যে ১৫৯ বলে ২২০ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন রুতুরাজ। এমন ধ্বংসাত্মক ইনিংসের পথে লিস্ট-এ ক্রিকেটে এক ওভারে ৭টি ছক্কা মারার বিরল বিশ্বরেকর্ড গড়েন মহারাষ্ট্রের ক্যাপ্টেন।চলতি বছরেই বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি করেছেন সৌরাষ্ট্রের সামর্থ ব্যাস ও তামিলনাড়ুর নারায়ন জগদীশান।

এছাড়া টুর্নামেন্টের ইতিহাসে দ্বিশতরান করার নজির রয়েছে করণবীর কৌশল, পৃথ্বী শ, সঞ্জু স্যামসন ও যশস্বী জসওয়ালের।বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি:-১. নারায়ন জগদীশান: ২৭৭২. পৃথ্বী শ: অপরাজিত ২২৭৩. রুতুরাজ গায়কোয়াডড: অপরাজিত ২২০৪. সঞ্জু স্যামসন: অপরাজিত ১১২৫. যশস্বী জসওয়াল: ২০৩৬. করণবীর কৌশল: ২০২৭. সামর্থ ব্যাস: ২০০

সবকিছু মিলিয়ে বিশ্ব ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে এবং মেলে ধরতে প্রস্তুত ঋতুরাজ গায়কোয়ার। ভারতীয় দলে তিনি বেশ কয়েকবার সুযোগ পেয়েছেন তবে এখনো পর্যন্ত নিজেকে সঠিকভাবে তিনি তুলে ধরতে পারেননি, তবে এবার যে ধরনের ফর্মে তিনি এসেছেন খুব সম্ভবত ভারতীয় দলে পুনরায় তিনি সুযোগ পাওয়ার দাবিদার।