দায়িত্ব নিয়েই ভারতকে হুমকি দিয়ে বি’স্ফোরক মন্তব্য করে দিলেন পাক বোর্ডের নতুন প্রেসিডেন্ট!

২০২৩ সালে একদিনের বিশ্বকাপের (ICC World Cup 2023) আসর বসবে ভারতে (India)। দুই দেশের মধ্যে একাধিক সমস্যার জন্য ভারতের মাটিতে পাকিস্তানের (Pakistan) অংশগ্রহণ করা নিয়ে তৈরি হয়েছে তীব্র আশঙ্কা। সদ্য প্রাক্তন পিসিবি প্রধান রমিজ রাজা (Ramiz Raja) হুঁশিয়ারি দিয়েছিলেন, বিরাট কোহলি (Virat Kohli)-রোহিত শর্মারা (Rohit Sharma) যদি আগামি বছর এশিয়া কাপ (Asia Cup 2023) খেলতে পাকিস্তানে না যায়, তাহলে বিশ্বকাপ খেলতে ভারতে পা রাখবেন না বাবর আজম (Babar Azam-শাহিন শাহ আফ্রিদিরা (Shaheen Shah Afridi)।

দায়িত্ব নিয়ে এই বিষয়ে এবার মুখ খুললেন পিসিবি-র (PCB) নতুন চেয়ারম্যান নাজম শেঠি (Najam Sethi)।আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ করা প্রসঙ্গে শেঠি বলেন,’যদি পাকিস্তান সরকার বলে যে ভারতে যেও না, তাহলে আমরা যাব না। ভারত ও পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্ক মাথায় রেখে সত্যি কথাটা বলা দরকার। আমরা একে অপরের বিরুদ্ধে খেলব কিনা বা সে দেশে যাব কিনা, এটা সরকারি মহলে সিদ্ধান্ত নেওয়া হয়। কারণ সরকারেরই ক্ষমতা রয়েছে এই ব্যাপারে শেষ কথা বলার।’

পাকিস্তানের মাটিতে আসন্ন এশিয়া কাপ প্রসঙ্গে শেঠি বলেন, ‘আগে দেখে নিই কেমন পরিস্থিতি দাঁড়ায়। সেই অনুযায়ী এগোতে হবে। যে সিদ্ধান্তই নিই না কেন, বাকি ক্রিকেট জগত থেকে যাতে বিচ্ছিন্ন না হয়ে পড়ি সবসময় সেই দিকেও খেয়াল রাখতে হবে।’কয়েক মাস আগে বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভার শেষে সচিব জয় শাহ জানিয়ে দিয়েছিলেন, কেন্দ্র সরকার সিলমোহর না দিলে কোনওমতেই এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না টিম ইন্ডিয়া।

বোর্ড সচিবের সেই মন্তব্যের পর থেকে বিতর্কের ঝড় উঠতে শুরু করে। সেই বিতর্ক এখনও থামেনি। এবার এই সমস্যার সমাধান সুষ্ঠুভাবে হয় কিনা সেটা সময় বলবে। পাশাপাশি জানিয়ে রাখবো যে পাকিস্তান ক্রিকেট বলে বর্তমানে ডামাডোল অবস্থা, একদিকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে পরাজয় আবার অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমস্ত সদস্য থেকে শুরু করে সিলেকশন কমিটির সবকিছুকেই হঠাৎ পরিবর্তন করা হয়েছে।

নিজের পদ হারিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা। তবে তার সময় শেষ হওয়ার আগে তিনি বেশ কিছু চমকপ্রদ ও মন্তব্য করে গিয়েছিলেন ভারতে বিশ্বকাপ খেলতে আসা নিয়ে।