দুর্ঘটনার পর প্রথমবার মুখ খুলেই চরম মন্তব্য করলেন ঋষভ পন্থ!

ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে ক্রিকেট কেরিয়ার প্রায় অনিশ্চিত হয়ে পড়েছিল। বেশ কয়েকদিন চিকিৎসাধীন থাকার পরে অবশেষে মুখ খুললেন ঋষভ পন্থ।দেরাদুনের গাড়ি দুর্ঘটনার পরে স্থানীয় হাসপাতালে ভরতি ছিলেন পন্থ। পরে তাঁকে মুম্বইয়ে উড়িয়ে এনে পায়ে অস্ত্রোপচার করা হয়। তবে এখনও হাসপাতাল থেকে ছাড়া পাননি ভারতীয় উইকেটকিপার-ব্যাটার।৩০ ডিসেম্বর ভোররাতে হাইওয়েতে গাড়ি চালানোর সময়ে দুর্ঘটনার কবলে পড়েন পন্থ। তারপর থেকেই হাসপাতালে ভরতি রয়েছেন তারকা ক্রিকেটার। সোমবার মুম্বইয়ের হাসপাতাল থেকেই টুইট করে নিজের শারীরিক অবস্থার কথা জানান তিনি।

টুইট করে জানালেন, আগের তুলনায় অনেক সুস্থ রয়েছেন তিনি। ভক্তদের আশঙ্কা উড়িয়ে দিয়ে বললেন, তাঁর অস্ত্রোপচার সফল হয়েছে। সেরে ওঠার প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন। খুব তাড়াতাড়ি মাঠে ফিরবেন। পন্থ বলেন, “সকলে যেভাবে আমার পাশে থেকেছেন, তাতে আমি অভিভূত। খুশির খবর, আমার অস্ত্রোপচার সফল হয়েছে। ধীরে ধীরে সেরে উঠছি। আগামী দিনের সমস্ত চ্যালেঞ্জের মোকাবিলা করতে মুখিয়ে রয়েছি।”

পন্থের চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছে বিসিসিআই। সেই জন্য ভারতীয় বোর্ড ও বিসিসিআই সচিব জয় শাহকে ধন্যবাদ জানিয়েছেন ঋষভ। টুইট করে তিনি বলেছেন, “বিসিসিআই, জয় শাহ ও সমস্ত সরকারি আধিকারিকদের ধন্যবাদ জানাই। অন্তরের অন্তস্থল থেকে আমার সকল ভক্তদের ধন্যবাদ জানাতে চাই। সেই সঙ্গে আমার সতীর্থ, চিকিৎসকদের ধন্যবাদ জানাতে চাই, কারণ তাঁরা আমাকে বারবার উৎসাহ জুগিয়েছেন। আশা করি খুব তাড়াতাড়ি মাঠে নেমে সকলের সঙ্গে দেখা হবে।”

বর্তমানে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভরতি পন্থ (Rishabh Pant)। গত সপ্তাহে লিগামেন্টে টানা তিন ঘণ্টার অস্ত্রোপচার হয়েছিল তাঁর। তারপর প্রথমবার সাপোর্টে ভর করে বিছানা ছেঁড়ে উঠেও দাঁড়িয়েছিলেন তিনি। ডাক্তাররা জানিয়েছিলেন, আরও এক সপ্তাহ তাঁর হাসপাতালে থাকতে হবে। সেই সময় ধীরে ধীরে তাঁকে হাঁটানো হবে।

তবে এবার শোনা যাচ্ছে, অস্ত্রোপচারের কাজ সবে অর্ধেক হয়েছে। আগামী ছ’সপ্তাহের মধ্যেই ফের ছুরিকাঁচি নিয়ে অপারেশন থিয়েটারে পন্থের সামনে হাজির হবেন চিকিৎসকরা।