মৃত্যুর মুখ থেকে ফিরেই সবার আগে ক্রিকেট ভক্তদের বিশেষ বার্তা দিলেন রিকি পন্টিং!

সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের রীতিমত একটা শক দিয়ে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। সারা বিশ্বের সবথেকে বড় ক্রিকেট লেজেন্ডদের মধ্যে অন্যতম পন্টিং, যাকে বিশ্বের প্রত্যেকটি ক্রিকেট দেশে ভীষণ সম্মান করা হয়ে থাকে। এমনকি আইপিএলেও তিনি যুক্ত রয়েছেন দিল্লির দলের সাথে, একটা সময় তিনি নিজে কলকাতা নাইট রাইডার্স খেলেছেন সৌরভ গাঙ্গুলীর সাথে। অথচ তার হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্ট হবার জন্য যে শারীরিক অবস্থার অবনতি হয় তা রীতিমতো স্তব্ধ করে দেয় সারা বিশ্ব এর ক্রিকেট ভক্তদের।

ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়ার মধ্যে চলছে টেস্ট ম্যাচ, যে ম্যাচে রীতিমত দুর্দান্ত পারফরম্যান্স করেছে অস্ট্রেলিয়ার দল, অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের তরফ থেকে একের পর এক সেঞ্চুরি ডাবল সেঞ্চুরি এসেই যাচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার চলতে থাকা এই ম্যাচের কমেন্ট্রি করার সময় হঠাৎ করে তার বুকে ব্যথা শুরু হয়, তড়িঘড়ি তিনি হাসপাতালে যান এবং সেখানে গিয়ে চিকিৎসা করে তিনি যথেষ্ট সুস্থ বোধ করেন। তবে সুস্থ হয়ে একটু ফেরার সাথে সাথেই তিনি সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন, তার মন্তব্যে অভিভূত হয়েছে ক্রিকেট ভক্তরাও।

রিকি পন্টিং মৃত্যুর মুখ থেকে ফিরে ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে বলেন, আমি জানি গতকাল আমি সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের রীতিমত একটা দুঃসংবাদ দিয়েই দিয়েছিলাম। সমস্ত ক্রিকেট ভক্তদের আমি কালকে ভয় পাইয়ে দিয়েছিলাম এবং আমি নিজেও ভীষণ ভয় পেয়ে গেছিলাম, আমি কমেন্ট্রি বক্সে বসে ছিলাম এবং হঠাৎ করে আমি বুকে ব্যথা অনুভব করি। দ্রুততার সাথে আমি হাসপাতালে যাই এবং চিকিৎসার পরে আমি এখন বেশ কিছুটা সুস্থ। এর পাশাপাশি রিকি পন্টিং…

রিকি পন্টিং এটাও জানান যে সমস্ত ক্রিকেট ভক্তদের আমি বলব যে ভয় পাবেন না আমি এখন বেশ কিছুটা সুস্থ রয়েছি। তবে সারা বিশ্বের সমস্ত ক্রিকেট ভক্তরা আমার জন্য প্রার্থনা করেছে আমি তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই আপনাদের প্রার্থনার জন্যই আমি আজকে সুস্থ হয়ে আপনাদের সামনে দাঁড়িয়ে রয়েছি।। একি পন্টিং আরো বলেন যে এই ধরনের বুকে ব্যথা যদি অন্য কারো হয় সে ক্ষেত্রে অবশ্যই আপনারা এটা সিরিয়াসলি নেবেন এবং হাসপাতালে যাবেন।।

পাশাপাশি যে ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া ম্যাচ চলছে সেখানে অস্ট্রেলিয়া ১৮২ রানে ডিক্লেয়ার করেছে তৃতীয় ইনিংসে অর্থাৎ ম্যাচ জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে ৪৯৮ রান করতে হবে যার মধ্যে বর্তমানে তারা বিনা উইকেটে ৮৪ রানে রয়েছে। এই টার্গেট যদি ওয়েস্ট ইন্ডিজ চেজ করতে পারে তাহলে সেটা একটা ইতিহাস হবে।