রিভিউয়ের পরেও পক্ষপাতিত্বমূলক সিদ্ধান্তে আউট দেওয়া হলো পূজারাকে,দেখুন ভিডিও

বাংলাদেশের বিরুদ্ধে ইতিমধ্যে প্রথম ম্যাচে জয়লাভ করেছে ভারত এবং দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজ লেভেল করতে চায় ইন্ডিয়া। রিসব এবং শ্রেয়সের দুরন্ত ব্যাটিং এ ভারতীয় দল বর্তমানে একটা শক্তিশালী পজিশনে থাকলেও এই ম্যাচে ঘটে গেছে বেশ কিছু বিতর্কিত ঘটনা। আর তার সাথে যুক্ত ছিলেন চেতেশ্বর পুজারা। ভারতীয় ক্রিকেট ভক্তদের মত অনুযায়ী এখানে পূজারার সাথে অন্যায় হয়েছে, যার ভিডিও এখন রীতিমতো ভাইরাল।

টসে জিতে প্রথমে ব্যাট করতে আসা বাংলাদেশ মাত্র ২২৭ রানে বান্ডিল হয়ে যায়। মমিনুলের ৮৪ রানের দৌলতে বাংলাদেশ ২২৭ পর্যন্ত পৌঁছায়। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় দলের শুরু খুব একটা ভালো হয়নি, ভারতীয় অধিনায়ক কে রাহুল মাত্র দশ রানে প্যাভিলিয়নে ফিরে যান, গত ম্যাচের সেঞ্চুরিয়ান শুভমান গিল আজকে বড় রান করতে ব্যর্থ হয়েছেন, আর তারপরেই ব্যাট করতে আসেন পুজারা, তার সাথে ছিলেন বিরাট কোহলি। ভারতীয় দলকে তৃতীয় ঝটকা দেয় তাইজুল এবং আউট হয় পুজারা, সেই উইকেট কে নিয়েই তৈরি হয় বিতর্ক।

তাইজুলের বল পুজারার ব্যাটে লেগে ফরওয়ার্ড শর্ট লেগে ফিল্ডিং করা ফিল্ডারের হাতে চলে যায়। কিন্তু আম্পিয়ার নিশ্চিত ছিলেন না যে ক্যাচ টি সঠিকভাবে নেওয়া হয়েছে, আর সেই কারণে থার্ড আম্পায়ার এর কাছে যাওয়া হয়। কিন্তু থার্ড আম্পায়ারের কাছে গিয়ে দেখা যায় বলটি হাত এবং ঘাসের খুব ক্লোজ, ভারতীয় ক্রিকেট ভক্তরা দাবি করেন বলটি মাটিতে ছুঁয়েছে এবং এটিকে নট আউট দেওয়া উচিত। দেখুন সেই বিতর্কিত ভিডিও:

আসল ভিডিওটি নিচে রইলো

বাংলাদেশের ২২৭ রানের জবাবে ভারতের ইনিংস ৩১৪ রানে শেষ হয়। প্রথম ইনিংসে বাংলাদেশের থেকে ৮৭ রানে এগিয়ে যায় ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৭ রান বিনা উইকেট। তৃতীয় দিনের খেলা শুরুতে ভারতীয় দল চাইবে যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশকে অলআউট করে তিন দিনে খেলা শেষ করার। নিচে রইলো এই ঘটনার প্রকৃত ভিডিও:

তবে ভারতীয় দলের আরো বেশি কিছু রান করা অবশ্যই উচিত ছিল, কারণ ভারতীয় দলের পরিস্থিতি এরকম ছিল যে আরো বেশি রান করা সম্ভব ছিল কিন্তু তার সত্বেও ৩১৪ রানে শেষ হয় ভারতের ইনিংস কারণ অক্ষর প্যাটেল আশ্বিন এরা সেভাবে রান পায়নি যেমনটা আগের ম্যাচে পেয়েছিল।