“বিরাটকে ভয় দেখানোর কাজে ব্যবহার করা উচিত”: বললেন রিকি পন্টিং

বিরাট কোহলি বর্তমানে ভারতীয় ক্রিকেটের সব থেকে আলোচিত ব্যক্তি আর তার কারণ হলো তার কোন মতেই ফর্মে না থাকা এবং রান করতে না পারা। ভারতের বেশ কিছু প্রাক্তন ক্রিকেটিং লেজেন্ড বিরাট কোহলিকে দল থেকে বাদ দেওয়ার কথা বলেছেন যদিও অন্য কথা শোনালেন রিকি পন্টিং। কারণ তার দাবি অন্য জায়গায়।

রিকি পন্টিং বলছেন যে বিরাট কোহলির মত প্লেয়ারকে দল থেকে কখনোই বাদ দেওয়া উচিত নয়। কারণ বিরাট কোহলি দলে থাকলে বিপক্ষ টিমের মনে একটা ভয় থাকে যে বিরাট কোহলি দলের রয়েছে আর বিরাট বড় মাপের প্লেয়ার তাই যে কোনদিন রান তো করতেই পারে তার সাথে বিপক্ষ দলের ভয়ের একটা বড় কারণ হয়ে দাঁড়াতে পারে বিরাট, সেই কারণে বিরাটকে অবশ্যই টিমে রাখা উচিত।

তিনি আরো বলেন যে আমি যদি ভারতের বিপক্ষ দলে খেলি তাহলে বিরাট ছাড়া যদি অন্য কোন প্লেয়ার থাকে সেখানে তাহলে আমি অতটা ভয় পাবো না যতটা বিরাট থাকলে কারণ বিরাটের টিমে থাকা অবশ্যই একটা গুরুত্বপূর্ণ ব্যাপার এবং বিরাট টিমে থাকলে একজন বিপক্ষ দল হিসেবে আমি আরো বেশি চিন্তিত থাকবো।

রিকি পন্টিং বলছেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত খেলতে চলেছে সেখানে বিরাট কোহলির টিমে থাকাটা অত্যন্ত জরুরী কারণ সে ক্ষেত্রে যদি বিরাটের জায়গায় অন্য কেউ সেখানে থাকে এবং সে মোটামুটি ভাবে রান করে তাহলে কিন্তু বিরাটের আর ভারতের টি-টোয়েন্টি টিমে ঢোকা হবে না আর সেই কারণে বিরাটের মত এত বড় প্লেয়ার কে টিমের বাইরে রাখাটা বোকামির কাজ।

বর্তমানে বিরাট কোহলির ছুটি কাটাচ্ছেন প্যারিস এ, তার প্রত্যাবর্তনের কথা রয়েছে এশিয়া কাপে তবে টিম ম্যানেজমেন্ট এর মধ্যে এই ধরনের কথাবার্তা চলছে যে তাকে এশিয়া কাপের আগে ভারত যে জিম্বাবুয়ে সিরিজ খেলতে যাচ্ছে সেখানে তাকে যোগ করা হতে পারে।