তার ব্যাটিং নিয়ে প্রশ্ন করা ইংরেজ রিপোর্টারকে একটি শব্দেই চুপ করিয়ে দিলেন ঋষভ পন্থ

ভারত বনাম ইংল্যান্ডের একমাত্র ম্যাচ যেটি বাকি ছিল সেটি শুরু হয়েছে গতকাল। ম্যাচ শুরু হবার সাথে সাথেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল ভারত এবং পরপর অনেকগুলি উইকেট খুইয়ে দিয়ে মাত্র ১০০ রানের মধ্যেই প্রায় পাঁচটি উইকেট হারিয়ে ফেলে ভারত। আর তারপর ব্যাট করতে আসেন ঋষভ পন্থ এবং রবীন্দ্র জাদেজা।

ব্যাটিং শুরু করার সাথে সাথেই ম্যাচের গতিপ্রকৃতি সম্পূর্ণ ভাবে বদলে ফেলেন এই দুজন ব্যাটসম্যান। শুধুমাত্র ডিফেন্স করা নয় তারা শুরু করে দেন অ্যাটাক করা, নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বিপক্ষ দলের বোলারদের একের পর এক চার ছয় মারতে শুরু ঋষভ পন্থ। ১৪৬ বলে ১১১ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন ঋষভ। অন্যদিকে তার সাথে দাঁড়িয়ে থেকে জাদেজা একটি অর্থশতরান করে এখনো পিচে রয়েছেন।

দিনের খেলার শেষে প্রেস কনফারেন্সে যখন রিসব পন্ট কে একজন ইংলিশ রিপোর্টার জিজ্ঞেস করেন যে তিনি আগে থেকে সেট করা ব্যাটিং অর্ডার অনুযায়ী ৬ নাম্বারে ব্যাট করতে এসেছেন নাকি তিনি শ্রেয়স এর সাথে তার ব্যাটিংয়ের পজিশন পরিবর্তন করেছেন এবং শ্রেয়সকে ৫ এ পাঠানো হয়েছে তার জায়গায়। আর তার পরিবর্তে জবাব হিসেবে তিনি একটা শব্দে রিপোর্টারকে চুপ করিয়ে দিলেন।

তিনি রিপোর্টারকে স্পষ্ট কথাই জবাব দিয়ে দিলেন No, অর্থাৎ তিনি ৬ নম্বরে ব্যাটিং করতে এসেছেন কারণ সেটি তার সঠিক জায়গা যা আগে থেকে সেট করা ছিল, এখানে কোনো প্লেয়ার বিশেষত shreyas এর সাথে তার ব্যাটিং পজিশন এর পরিবর্তন ঘটানো হয় নি। ঋষভ পন্থ এর অসাধারণ ব্যাটিংয়ের দৌলতে এই ম্যাচে ভালো জায়গায় রয়েছে ভারত, যদিও এই রানটা বিশাল কিছু নয় কারণ ইংল্যান্ডের যা ফরম দেখা গেছে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে, তবে অন্তত ভারত প্রথম ইনিং থেকেই ম্যাচের বাইরে চলে যায় নি, তীব্র লড়াই হবে এখন।

জানিয়ে রাখি যে এখনো জাদেজা নট আউট রয়েছেন এবং তার সাথে রয়েছেন শামি, ভারতকে তারা কত দূর নিয়ে যেতে পারে সেটাই দেখার, ভারতীয় টিম চাইবে যাতে 400 পর্যন্ত ভারত পৌঁছাতে পারে।