দেখে নিন ঋতুরাজ এর ১ ওভারে ৭ টা ছয় দিয়ে ৪৩ রান মারার ভিডিও!

এক ওভারে ছয়টি ছক্কা, বিশ্ব ক্রিকেটকে এক সময় তোলপাড় করেছিলেন ভারতের তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং তবে তার আগেও রবি শাস্ত্রী সেই একই কাজ করেছিলেন আশির দশকে। তবে যুবরাজ সিংয়ের সেই বিধ্বংসী ইনিংসের পর কেটে গেছে অনেক বছর তবু ভারতীয় ক্রিকেটে এই ধরনের ঘটনা ঘটেনি। তবে এবার সেটি করে দেখালেন চেন্নাই সুপার কিংস এর তারকা ব্যাটসম্যান। এক ইনিংসে ১৬টি ছয়! এক ওভারে ৭টি ছয়! যার ভিডিও ইতি মধ্যে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে ছড়িয়ে পড়েছে।

ক্রিকেটে অভূতপূর্ব নজির গড়লেন রুতুরাজ গায়কোয়াড়। বিজয় হজারে ট্রফিতে এই কীর্তি গড়লেন তিনি। এত দিন ভারতীয়দের মধ্যে ছ’বলে ৬ ছক্কার নজির ছিল রবি শাস্ত্রী এবং যুবরাজ সিংহের। এই দু’জনকেও ছাপিয়ে গেলেন রুতুরাজ।সপ্তম ক্রিকেটার হিসেবে বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি করলেন রুতুরাজ গায়কোয়াড়। চলতি মরশুমে জাতীয় ওয়ান ডে টুর্নামেন্ট তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যক্তিগত দ্বিশতরান করেন মহারাষ্ট্রের তারকা ওপেনার।

বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি করার নজির নতুন কিছু নয়। ইতিমধ্যেই বেশ কয়েকজন ব্যাটসম্যানের মুকুটে রয়েছে এমন রঙিন পালক। তবে উত্তরপ্রদেশের বিরুদ্ধে চলতি বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত দ্বিশতরান করার পথে রুতুরাজ গায়কোয়াড় এমন এক রেকর্ড গড়েন, যা ভারতীয় ক্রিকেটে তো বটেই এমনকি বিশ্ব ক্রিকেটেও বেনজির। দেখুন ভিডিও :

ইউপি-র বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করার পথে এক ওভারে ৭টি ছক্কা মারার অবিশ্বাস্য রেকর্ড গড়েন রুতুরাজ। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে ৫০ ওভারের ক্রিকেটে এক ওভারে ৭টি ছক্কা মারার নজির আর কারও নেই।উত্তরপ্রদেশের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ১০টি চার ও ১৬টি ছক্কার সাহায্যে ১৫৯ বলে ২২০ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন রুতুরাজ।

এমন ধ্বংসাত্মক ইনিংসের পথে লিস্ট-এ ক্রিকেটে এক ওভারে ৭টি ছক্কা মারার বিরল বিশ্বরেকর্ড গড়েন মহারাষ্ট্রের ক্যাপ্টেন।চলতি বছরেই বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি করেছেন সৌরাষ্ট্রের সামর্থ ব্যাস ও তামিলনাড়ুর নারায়ন জগদীশান।