চরম দুঃসংবাদ:শেষ বলে ম্যাচ জেতাতে ব্যর্থ, মনের দুঃখে ভারতে ফিরছেন রোহিত শর্মা!

দ্বিতীয় ম্যাচেের শুরুতেই বাংলাদেশের বিরুদ্ধে হাতের আঙুলে চোট পেয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। সেই সময় থেকেই শুরু হয়েছিল জল্পানাটা। যদিও শেষের দিকে ম্যাচে নেমেছিলেন তিনি। কিন্তু শেষরক্ষা হয়নি। এরপরই ভারতীয় দলের কো রাহুল দ্রাবি়ের মুখ থেকে শোনা যায় সেই দুঃসংবাদটা। বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে নেই রোহিত শর্মা। ইতিমধ্যেই মুম্বইয়ে ফিরে আসছেন তিনি। সেখানেই চিকিত্সকদের তত্ত্বাবধানে থাকবেন েই তারকা ক্রিকেটার।

শোনাযাচ্ছে টেস্ট সিরিজেও তাঁর খেলার সম্ভাবনা কম।বাংলাদেশের বিরুদ্ধে এদিন সিরিজ সমতায় ফেরানোর লক্ষ্যে ছিল ভারতীয় দল। লড়াইটা শেষপর্যন্ত করলেও বাংলাদেশের কাছে দ্বিতীয় ম্যাচে ৫ রানে হেরে গিয়েছে টিম ইন্ডিয়া। এদজিন হাতে চোট পাওয়ার পরই মনাঠ ছেড়ে উঠে গিয়েছিেন রোহিত শর্মা। এরপর আর ফিল্ডিং করতে দেখা যায়নি তাঁকে। তাঁরদিকেই এদিন চোখ ছিল সকলের। তাঁর পরিবর্তে এদিন ওপেনিংয়ে নেমেছিলেন শিখর ধওয়ানের সঙ্গে বিরাট কোহলি। যদিও তারাও বড় রান করতে পারেননি তিনি।

রোহিত শর্মা মাঠে নামেন কিনা তা নিয়েই ছিল জোর জল্পনা।চোট পাওয়ার পরই ভারত অধিনায়ককে এদিন পাঠানো হয়েছিল হাসপাতালে স্ক্যানিংয়ের জন্য। সেই রিপোর্টে তাঁর হাঁড় না ভাঙলেও, মাঠে নামার মতো পরিস্থিতি নেই রোহিত শর্মার। যদিও চিকিত্সা করিয়ে এদিন একেবারে শেষ ব্যাটিং করতে নেমেছিলেন রোহিত শর্মা। ব্যাট হাতে লড়াইটাও করেছিলেন তিনি। ২৮ বলে ৫১ রান করলেএও শেষপর্যন্ত ম্যাচ জিতিয়ে ফিরতে পারেননি রোহিত শর্মা। এররই তাঁকে নিয়ে দুঃসংবাদটা দিলেন কোচ রাহুল দ্রাবিড়। শেষ ম্যাচ খেলবেন না রোহিত শর্মা, ফিরছেন দেশে।

এই প্রসঙ্গে রাহুল দ্রাবিড় জানিয়েছেন, “আমরা এই মুহূর্তে চোট নিয়েই সবেচেয়ে বেশী চিন্তা. রয়েছি। কুলদীপ, দীপক চাহারের সহ্গে এবার শেষ ম্যাচে চোটের জন্য খেলতে পারবেন না রোহিত শর্মনাও। রোহিত শর্মা পরের ম্যাচে খেলতে পারবেন না, তিনি মুম্বই ফিরে যাচ্ছেন চিকিত্সার জন্য। সেখানেই বিশেষজ্ঞের পরামর্শ মতো চলবে তাঁর চিকিত্সা। তিনি টেস্ট সিরিজের জন্য ফিরতে পারবেন কী পারবেন না তা এখনই আমার পক্ষে বলা সম্ভব নয়। এখনই তা নিয়ে কোনওরক সিদ্ধান্ত নেওয়ার সময় হয়নি”।

এদিন মহম্মদ সিরাজের বোলিংয়ের সময়ই সেই চোট পেয়েছিলেন রোহিত শর্মা। এরপর আর মাঠে দেখা যায়নি তাঁকে। তাঁর হাড়ে কোনওরকমের চিড় না ধরলেও চো বেশ গুরুতর। আপাতত দেশেই ফিরছেন রোহিত শর্মা।