কোহলির কথা জিজ্ঞেস করতেই রেগে গিয়ে বি’স্ফোরক মন্তব্য করলেন হিটম্যান

ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচটি ১৪ জুলাই লর্ডসে খেলা হয়েছিল। এই ম্যাচে বড় পরাজয়ের মুখে পড়েছিল টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে চোটের কারণে না খেলা বিরাট কোহলি এই ম্যাচে ১১ রানে করে আউট হন। এবারও ব্যাট হাতে ফ্লপ হলেন কিং কোহলি। ম্যাচের পর অধিনায়ক রোহিত শর্মাকে যখন বিরাট কোহলিকে নিয়ে প্রশ্ন করা হয়,তখন তিনি রেগে যান। বিরাট কোহলির বর্তমান ফর্ম নিয়ে আরও একবার বড় বিবৃতি দিলেন ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মা।

দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়ার হারের পর সাংবাদিক সম্মেলনে আসেন অধিনায়ক রোহিত শর্মা। সাংবাদিক সম্মেলনে ফের একবার বিরাটের ফর্ম নিয়ে প্রশ্ন করা হয় রোহিত শর্মাকে।কিন্তু এবার প্রশ্ন শোনার আগেই রেগে যান হিটম্যান। পরে কোহলির ফর্ম নিয়ে কথা বলতে গিয়ে রোহিত বলেন,‘কেন এই বিষয়টা নিয়ে বারবার কথা হচ্ছে। ঠিক আছে প্রশ্ন করুন।’

এরপরে সাংবাদিকের প্রশ্ন শুনে হিটম্যান বলেন,‘বিরাট অনেক ম্যাচ খেলেছে,সে বহু বছর ধরে খেলছে এবং সে খুব ভালো ব্যাটসম্যান। তার কোনো আশ্বাসের প্রয়োজন নেই। আমি গত সংবাদ সম্মেলনেও বলেছিলাম যে ফর্ম উঠা নাম করতেই পারে। প্লেয়ারের ক্লাসটাই আসলসব খেলোয়াড়ের ক্যারিয়ারেই এমনটা হয়। সে দলের হয়ে অনেক ম্যাচ জিতিয়েছে,তাই ফর্মে ফিরতে তার দরকার মাত্র একটা বা দুটো ভালো ম্যাচ।’

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে কুঁচকিতে চোট পান বিরাট কোহলি। চোটের কারণে বিরাট কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে খেলতে না পারলেও দ্বিতীয় ওয়ানডেতে কোহলি মাঠে ফিরেছেন। এই ম্যাচে কোহলিও ভালো শুরু করলেও বড় ইনিংস খেলতে পারেননি। এই ম্যাচে কোহলি ২৫বল খেলে তিনটিচারের সাহায্যে ১৬রান করেন।

প্রথম ওয়ানডেতে বিরাট কোহলির জায়গায় শ্রেয়স আইয়ারকে দলে অন্তর্ভুক্ত করা হলেও ব্যাট করার সুযোগ পাননি তিনি। দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলি ফেরার পর শ্রেয়স আইয়ারকে প্লেয়িং একাদশেথেকে বসতে হয়। শ্রেয়স আইয়ারও বেশ কিছুদিন ধরেই খারাপ ফর্ম নিয়ে লড়াই করছেন। এমন পরিস্থিতিতে সিরিজের শেষ ম্যাচেও শ্রেয়স আইয়ারের পক্ষে খেলা কঠিন হতে পারে।