শিখর ধাওয়ানের ভাগ্য নির্ধারণ করে দিলেন প্রাক্তন টিম ইন্ডিয়া সিলেক্টর সাবা করিম

বিরাট কোহলি কে নিয়ে ভারতীয় টিমের একটা বিশাল বড় সমালোচনার ঝড় যেমন চলছে তেমনি ভারতীয় টিমের অন্য সিনিয়র প্লেয়ারদের নিয়েও তর্ক-বিতর্কের কিন্তু শেষ নেই। একদিকে যেমন শিখর ধাওয়ান রান করতেই রোহিত এবং বিরাট কোহলির প্রতি বেশ কিছু মন্তব্য উঠে এসেছে প্রাক্তন ক্রিকেটারদের কাছ থেকে ঠিক একইভাবে এবার রান করা সত্ত্বেও কিন্তু শিখর ধাওয়ানের ভারতীয় টিমে কোন জায়গা নেই এমনটাই দাবি করলেন ভারতের প্রাক্তন এক সিলেক্টর।

জানিয়ে রাখি যে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে শেখর ধাওয়ান 97 রান করেছেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে টি-টোয়েন্টি টুর্নামেন্ট হতে চলেছে সেখানে শিখর ধবনের কোন জায়গা নেই এমনটাই মনে করছেন ভারতের প্রাক্তন সিলেক্টার সাবা করিম। তিনি দাবী করেছেন যে এই যুব ইন্ডিয়ান টিমে কোন ভাবে জায়গা পাবেন না শেখর ধাওয়ান তাতে তিনি ওয়ানডেতে রান করলেও পাবেন না।।

দাবি করেছেন যে টি-টোয়েন্টি টিমের জন্য ভারতীয় টিম ম্যানেজমেন্ট সব সময় যুবক ক্রিকেটারদের বেশি চাইছে এবং যুব ক্রিকেটের সুযোগ দেওয়াটাই আসল লক্ষ্য এবং শিখর ধাওয়ান কে কোনভাবেই টি-টোয়েন্টি টিমে নেওয়া হবে না। যদিও সাবা করিম দাবি করেছেন যে ভারতের ওয়ানডে টিমের জন্য শিখর ধ্রবণের জায়গা একদম কনফার্ম এবং তিনি ওয়ানডে টিমের একজন অবিচ্ছেদ্য অঙ্গ।

তিনি আরো বলেন যে ভারতীয় টিমের জন্য শিখন ধাবান এবং রোহিত শর্মার ওপেনিং পার্টনারশিপ ওয়ানডে ক্রিকেটে ভীষণভাবে জরুরি একটা বিষয় কারণ শিখর এবং রোহিত ওপেন ডিউটিতে লম্বা পার্টনারশিপ করেন বলেই পরবর্তীকালে যে সমস্ত ব্যাটসম্যানরা আছে তাদের পক্ষে ব্যাপারটা আরো সহজ হয়ে যায় আর সেই কারণে শিখর এবং রোহিত শর্মাকে ওপেন করানো ওয়ানডে ক্রিকেটের সব থেকে লাভজনক হবে ভারতের পক্ষে।।

জানিয়ে রাখি যে সামনেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আর সেই টি-টোয়েন্টি বিশ্বকাপ কে লক্ষ্য করে ভারতীয় টিম যে যুব প্লেয়ারদের কে সুযোগ করে দিতে চাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি টিমে সেটাই স্বাভাবিক। কারণ শিখরকে কোনভাবেই টি-টোয়েন্টি টিমের মধ্যে রাখা হচ্ছে বলে মনে করছেন না অনেকেই। তবে আগামী বছরের ৫০ ওভারের যে বিশ্বকাপ ভারতে হতে চলেছে সেখানে শিখর ধাওয়ান যে ভারতের একটা শক্তিশালী হাতিয়ার হতে চলেছে সেটা পরিষ্কার।