চোট স্যামসনের,জায়গা পেলেন KKR তারকা ক্রিকেটার! দেখে নিন ২য় ম্যাচে ভারতের একাদশ!

শ্রীলংকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ইতিমধ্যে জয়লাভ করেছে ভারতীয় ক্রিকেট দল। প্রথম ম্যাচে জয়লাভ করলে একটি খারাপ খবর ভারতীয় দলের জন্য রয়েছে আর সেটা হল চোটের জন্য বাকি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন সঞ্জু স্যামসন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে মাঠে নেমেছিলেন। স্বাভাবিকভাবেই সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচের প্লেয়িং ইলেভেনে বদল করতেই হবে ভারতকে।

স্যামসনের জায়গায় জাতীয় নির্বাচকরা আগ্রাসী উইকেটকিপার-ব্যাটসম্যান জিতেশ শর্মাকে ভারতের টি-২০ স্কোয়াডে জায়গা করে দিয়েছেন। নিছক আইপিএলের পারফর্ম্যান্স দিয়েই যে জিতেশ ভারতীয় স্কোয়াডে ঢুকে পড়েন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। কেননা, বিদর্ভের ২৯ বছর বয়সি উইকেটকিপার-ব্যাটারের ঘরোয়া ক্রিকেটের ফর্ম আহামরি কিছু নয়। মুস্তাক আলি ও বিজয় হাজারে মিলিয়ে শেষ ১০টি ইনিংসে একবারও পঞ্চাশ রানের গণ্ডি টপকাতে পারেননি তিনি। সুতরাং তিনি ভারতীয় জলে জায়গা পাচ্ছেন না বরং তার জায়গায় ভারতীয় দলের সুযোগ পাচ্ছেন কেকেআরের প্রাক্তন ক্রিকেটার।

জিতেশ শর্মার মতো এহেন নবাগত ক্রিকেটারকে স্যামসনের বদলে সরাসরি ভারতের প্রথম একাদশে দেখা যাবে, এমনটা ভাবা বোকামি। তাছাড়া স্যামসন কিপিংও করছিলেন না। তিনি বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন প্রথম ম্যাচে। এক্ষেত্রে বেশ কিছুদিন ধরে সুযোগের অপেক্ষায় বসে থাকা রাহুল ত্রিপাঠীর ভাগ্যে শিকে ছিঁড়তে পারে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে। স্যামসনের বদলে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে প্রথম একাদশে ঢোকার যোগ্য দাবিদার ত্রিপাঠী।এছাড়া উইনিং কম্বিনেশন ভেঙে ভারতীয় দল অকারণ পরীক্ষা-নিরীক্ষার রাস্তায় হাঁটবে বলে মনে হয় না। পেস বোলিং লাইনআপে একটি বদলের হালকা সম্ভাবনা রয়েছে। অর্শদীপ সিংকে ভারত দলে ফেরাতে পারে।

সেক্ষেত্রে প্রথম ম্যাচে ভালো বল করা সত্ত্বেও বাদ পড়তে হতে পারে উমরান মালিককে। অথবা হার্ষাল প্যাটেলকেও আপাতত প্লেয়িং ইলেভেন থেকে সরিয়ে রাখতে পারে টিম ইন্ডিয়া। তবে উমরানকে বাদ দেওয়া নিতান্ত কঠিন হবে টিম ম্যানেজমেন্টের পক্ষে।শ্রীলঙ্কা প্রথম ম্য়াচে হারলেও মন্দ ক্রিকেট খেলেনি। তারা প্রথম একাদশ নিয়ে অযথা কাটা-ছেঁড়া করার চেষ্টা করবে বলে মনে হয় না। শুধু কাসুন রজিথা নাকি লাহিরু কুমারাকে মাঠে নামানো হবে, এই একটি ধাঁধায় পড়তে হতে পারে সিংহলিদের।

দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ: ইশান কিষাণ (উইকেটকিপার), শুভমন গিল, সূর্যকুমার যাদব, রাহুল ত্রিপাঠী, হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), দীপক হুডা, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেল/অর্শদীপ সিং, শিবম মাভি, উমরান মালিক ও যুজবেন্দ্র চাহাল।