বক্রী চলনে মকরে আসছে শনি, ভাগ্য খুলবে এই ৫ রাশির

Saturn Retrograde অর্থাত্‍ বক্রী চলনে রয়েছে শনি। এই বক্রীপথে আগামী ১২ জুলাই মকর রাশিতে প্রবশ করতে চলেছে শনিগ্রহ। জ্য়োতিষ অনুসারে নবগ্রহের মধ্যে শনির স্থান অত্যন্ত বিশেষ। কর্মফলের দেবতা শনি যখন অবস্থান পরিবর্তন করে, তখন শুধু বিভিন্ন রাশির উপরে নয়, গোটা পৃথিবীর উপরেই তাঁর প্রভাব পড়ে। কখনও কখনও প্রচুর সামাজিক ওঠাপড়া সৃষ্টি হয় শনির প্রভাবে। আবার অনেক সময় বড় কোনও পরিবর্তন ঘটে যায়। মানুষের জীবনেও শনির অবস্থান বদলের গুরুত্ব অপরিসীম। তবে শনিকে সবাই ভয় পেলেও শনি মোটেও সব সময় কুদৃষ্টি দেন না। শনির প্রভাবে অনেক সময় জীবনে ভালো কিছু ঘটে যায়।

মেষ রাশি: শনির বিপরীতমুখী গোচরের প্রভাবে ভাগ্য খুলতে চলেছে মেষ রাশির জাতকদের। আপনি যদি মেষ রাশির জাতক হন, তাহলে চাকরি করুন বা ব্যবসা, আপনার সামনে দারুণ সময় অপেক্ষা করছে। আপনার সব আটকে থাকে কাজ এই সময় সম্পূর্ণ হয়ে যাবে। কাজের পথে সব বাধা দূর হয়ে যাবে। স্বাস্থ্যের দিক থেকেও এই সময়টা মেষ রাশির জাতকদের জন্য খুবই ভালো হতে চলেছে। পুরনো অসুখ থেকে মুক্তি পাবেন আপনি। সম্পত্তিগত বিষয়েও মোটা টাকা লাভ করবেন। তবে মায়ের স্বাস্থ্যের যত্ন নিন।

মিথুন রাশি: শনির বক্রী চলনে ভাগ্যের দরজা খুলতে চলেছে মিথুন রাশির জাতকদের জন্য়ও। জীবনে নতুন নতুন অনেক অভিজ্ঞতা হবে আপনার। কর্মক্ষেত্রে বা পরিবারে, যে দায়িত্বই আপনাকে দেওয়া হোক না কেন, তা সাফল্যের সঙ্গে সঠিক ভাবে সম্পূর্ণ করতে পারবেন আপনি। তবে নিজের কাজ ছাড়া অন্য বিষয়ে মাথা ঘামাবেন না। দূরে কোথাও আপনাকে সফর করতে হতে পারে। এই ভ্রমণ আপনার জন্য লাভজনক হবে। সম্পত্তি প্রাপ্তির যোগ আছে। তবে নিজের স্বাস্থ্যের যত্ন নিন।

কর্কট রাশি: শনির বিপরীতমুখী চলনের প্রভাবে প্রোমোশনের সম্ভাবনা তৈরি হয়েছে কর্কট রাশির জাতকদের জন্য। তবে আপনির কর্কট রাশির জাতক হলে এই সময় উপার্জন কিছুটা কমতে পারে আপনার। আয় কমবে, সঙ্গে ব্যয় বাড়বে। ফলে কিছুটা অর্থকষ্টের মধ্যে পড়তে পারেন কর্কট রাশির জাতকরা। এই সময় শনির প্রভাবে জীবনযাত্রার মান উন্নত হবে কর্কটের জাতকদের। ব্যবসা সম্প্রসারণের কাজেও সফল হবেন আপনি। পারিবারিক জীবনে সুখ ও একতা বজায় থাকবে। স্বাস্থ্য নিয়ে আপাতত চিন্তার কিছু নেই।

সিংহ রাশি: শনির বিপরীতমুখী চলনের প্রভাবে ভালো সময় আসছে সিংহ রাশির জীবনে। আপনি যদি সিংহ রাশির জাতক হন, তাহলে এই সময়ের মধ্যে চাকরি ও ব্যবসা – উভয় ক্ষেত্রেই লাভের মুখ দেখবেন। তবে শত্রুদের থেকে সাবধান থাকুন। আপনার শত্রুরা আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারে। তবে নিজের বুদ্ধির জোরে শত্রুদের চক্রান্তকে আপনি সফল হতে দেবেন না। সিংহ রাশির জাতক, যারা অনেকদিন ধরে চাকরি খুঁজছেন, তাঁরা এই সময় কোনও সুখবর পেতে পারেন।

তুলা রাশি: শনির বিপরীতমুখী গোচরের শুভ প্রভাব পড়তে চলেছে তুলা রাশির জাতকদের জীবনে। তুলার জাতক, যাঁরা ব্যবসার সঙ্গে যুক্ত, এই সময় প্রচুর আর্থিক লাভ করতে চলেছেন। কোনও কাজের প্রয়োজনে আপনাকে দূরে কোথাও ভ্রমণ করতে হতে পারে। তবে এই সফরের উদ্দেশ্য পূরণ হবে আপনার। নিজের ব্য়বসাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনায় সফল হবেন তুলা রাশির জাতকরা। তুলার জাতকদের আর্থিক অবস্থা ভালো হবে। তবে নিজের পরিবারের কারোর সঙ্গে উঁচু গলায় কথা বলবেন না। পেট ব্যথায় কষ্ট পেতে পারেন।