শনির নক্ষত্রে ৩ গ্রহের মিলনে বিশেষ যোগ, ভাগ্যদ্বয়ের সম্ভাবনা ৩ রাশির

জ্যোতিষশাস্ত্রে গ্রহের রাশি পরিবর্তনের পাশাপাশি নক্ষত্রের পরিবর্তনেরও বিশেষ গুরুত্ব রয়েছে। জ্যোতিষশাস্ত্রে ২৭টি নক্ষত্রের কথা বলা হয়েছে। যারা নির্দিষ্ট সময়ের ব্যবধানে এক রাশি থেকে অন্য রাশিতে থাকেন। জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, এই সময়ে শনিদেবের নক্ষত্র অনুরাধায় ৩টি গ্রহ মিলিত হয়েছে। প্রকৃতপক্ষে, এই সময়ে সূর্য, বুধ এবং শুক্র তিনটিই শনির নক্ষত্রে বসে আছে। এই তিনটি গ্রহের মিলিত হওয়ার কারণে অনেক শুভ যোগও তৈরি হচ্ছে। এর পাশাপাশি, এই বিশেষ যোগগুলিকে কিছু রাশির জন্য ভাগ্যবান বলে মনে করা হয়। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য শনির নক্ষত্রে ৩টি গ্রহের সঙ্গম শুভ ফল বয়ে আনবে।

জ্যোতিষশাস্ত্রে গ্রহের গোচর এবং নক্ষত্রের গুরুত্বের কথা বলা হয়েছে। এই অনুসারে মোট ২৭টি নক্ষত্র রয়েছে। তারা সমস্ত অর্থাৎ ১২টি রাশির উপর গভীর প্রভাব ফেলে। অনুরাধা নক্ষত্রকে শনিদেবের নক্ষত্র বলে মনে করা হয়। এবার তাঁর এই নক্ষত্রে তিনটি গ্রহের মিলন হয়েছে, অর্থাৎ এই সময়ে সূর্য, বুধ ও শুক্র তিনটি গ্রহই শনির অনুরাধা নক্ষত্রে অবস্থান করছে। তাদের মিলনের মাধ্যমে অনেক শুভ যোগ তৈরি হয়েছে। যদিও এটি ১২টি রাশির সমস্ত জাতককে প্রভাবিত করবে, তবে তিনটি রাশির জন্য এই যোগ ভাগ্যের দরজা খুলে দেবে।

মকর রাশি (Capricorn)
মকর রাশির জাতকরা অনুরাধা নক্ষত্রে বুধ, সূর্য এবং শুক্রের যুতিতে প্রচুর উপকার পাবেন। তিনটি গ্রহের মিলন মকর রাশির জাতকদের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হচ্ছে। এই সময় তাদের ঘুমন্ত ভাগ্য তাদের সমর্থন করতে শুরু করবে। চাকরিজীবী ও ব্যবসায়ীরা অপ্রত্যাশিত সুবিধা পাবেন। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজগুলো শেষ হবে। আয় বেশি হবে এবং খরচ কম হবে। আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক গড়ে উঠবে। অমীমাংসিত কাজগুলোর নিষ্পত্তি হতে পারে।

কর্কট (Cancer)
তিনটি গ্রহের মিলন কর্কট রাশির জাতকদেরও উপকার করবে। গত কয়েকদিন ধরে যেসব কাজ নষ্ট হয়ে যাচ্ছিল, সেগুলো এখন গতি পাবে। যারা সরকারি চাকরি খুঁজছেন তারা সুখবর পাবেন। জমিতে করা বিনিয়োগের সুফল পাবেন। আইনি ঝামেলা মিটে যেতে পারে। ব্যবসায় অংশীদারের বিশেষ সহযোগিতা থাকবে।

কুম্ভ রাশি (Aquarius)
কুম্ভ রাশির জাতকরা অনুরাধা নক্ষত্রে তিনটি গ্রহের মিলনের বিশেষ সুবিধা পাবেন। এই যুতি কুম্ভ রাশির জাতকদের জন্য সুখবর বয়ে আনবে। যারা চাকরি বা ব্যবসায় আছেন তারা আশানুরূপ ফল পেতে পারেন। দাম্পত্য জীবনে সুখ থাকবে এবং স্বামী-স্ত্রীর মধ্যে সুসম্পর্ক গড়ে উঠবে। কুম্ভ রাশির জাতক জাতিকারা ভাগ্যের সমর্থন পাবেন, যার কারণে প্রতিটি কাজ সম্পন্ন হবে। সন্তানদের কাছ থেকে কিছু ভালো খবর পেতে পারেন। শুভ কাজে পরিবারের সদস্যদের সহযোগিতা পাবেন। নতুন চাকরির প্রস্তাব পেতে পারেন।